সিলেটটুডে ডেস্ক

২৮ সেপ্টেম্বর, ২০১৭ ১৯:০৯

সিলেটে পূজা উপলক্ষে ৮৫ মুক্তিযোদ্ধা পরিবারকে মেয়রের আর্থিক অনুদান

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সিলেট সিটি কর্পোরেশনের পক্ষ থেকে সিলেট নগরের বসবাসরত অসচ্ছল ও শহীদ মুক্তিযোদ্ধাদের পরিবারকে আর্থিক সম্মাননা প্রদান করেছেন মেয়র আরিফুল হক চৌধুরী।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে অনুষ্ঠানের মধ্যে দিয়ে সিটি কর্পোরেশনের হলরুমে মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধাদের পরিবারের সদস্যদের মধ্যে আর্থিক সম্মাননা অনুদান প্রদান করা হয়।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ মহানগর ইউনিট কমান্ড সিলেট এর পক্ষ থেকে ইউনিট কমান্ডার ভবতোষ রায় বর্মণ শারদীয় দুর্গাপূজাকে কেন্দ্র করে সিলেট নগরের বসবাসরত অসচ্ছল ও শহীদ মুক্তিযোদ্ধাদের পরিবারকে আর্থিক অনুদান প্রদান করা জন্য মেয়রের কাছে আবেদন করলে তা গৃহীত হয়।

মুক্তিযোদ্ধা সংসদ মহানগর ইউনিট কমান্ড সিলেটের তালিকা অনুসারে ৮৫ মুক্তিযোদ্ধা পরিবারকে সম্মাননা প্রদান করা হয়।

এ সময় মেয়র আরিফুল হক বলেন, সম্প্রদায় আর সম্প্রতির অটুট বন্ধনে আবদ্ধ সিলেট। আমরার চাই ধর্মীয় সম্প্রতিতে অটুট থাকবে এ নগরী। প্রতিটি ধর্মীয় উৎসবে বিভিন্ন ধর্মের মানুষের মধ্যে সিটি কর্পোরেশনের পক্ষ থেকে সবসময়ই আলাদাভাবে অনুদান প্রদান করা হয়। সেই সাথে ধর্মীয় উদযাপন কমিটির পাশাপাশি স্কুল-কলেজে যারা ধর্মীয় অনুষ্ঠানে আয়োজন করে তাদেরকেও অনুদান দেয়া হয়ে তাকে। এবারের পূজায় মুক্তিযোদ্ধা পরিবারের মধ্যে আর্থিক সম্মাননা প্রদান করতে পেরে আমি গর্বিত।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ মহানগর ইউনিট কমান্ডার ভবতোষ রায় বর্মণ জানান, মুক্তিযোদ্ধা সংসদ থেকে পূজা উপলক্ষে মুক্তিযোদ্ধা পরিবারের জন্য আর্থিক সম্মাননা চেয়ে আবেদন এই প্রথম করা হয়েছে। প্রথম আবেদন করার পরই মেয়র সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। তার দেয়া এই আর্থিক সম্মাননা অনুদানটি ধর্মীয় বন্ধন আরও শক্তিশালী করেছে। এর আগে মুসলমানদের পবিত্র ঈদ উল ফিতরের সময়ও মেয়র আর্থিক সম্মাননা অনুদান প্রদান করেন। আমরা আশাবাদী এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে।   

আপনার মন্তব্য

আলোচিত