শাবি প্রতিনিধি

০৯ ডিসেম্বর, ২০১৭ ২২:৪৭

সিলেটে ‘লার্নিং ভিলেজ’ স্কুলের উদ্বোধন

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের তত্ত্বাবধায়নে বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী আখালিয়ায় ‘লার্নিং ভিলেজ’ নামে ইংলিশ মিডিয়ামের একটি স্কুল যাত্রা শুরু করেছে।

শনিবার (৯ ডিসেম্বর) বিকেল ৩টায় স্কুলের সম্মেলন কক্ষে উদ্বোধনী অনুষ্ঠান হয়। এর আগে দুপুর ২টায় স্কুলে শিশুদের মাঝে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাবি’র পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. হাবিবুল আহসান। স্কুলের চেয়ারম্যান চৌধুরী বখতিয়ার আহিয়ার সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ড. মোহাম্মদ শাহিদুল ইসলাম, অধ্যাপক ড. মো. মোজাম্মেল হক, স্কুলের প্রিন্সিপাল মুহিবুল হক চৌধুরী প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. এম হাবিবুল আহসান বলেন ‘একাডেমিক শিক্ষার পাশাপাশি প্রত্যেক শিক্ষার্থীকে অবশ্যই নৈতিক শিক্ষায় শিক্ষিত করা উচিৎ। শিক্ষার প্রকৃত উদ্দেশ্য হলো প্রত্যেক শিক্ষার্থীকে সুনাগরিক হিসেবে গড়ে তোলা। একাডেমিক শিক্ষার পাশাপাশি নৈতিক শিক্ষা দিয়ে ‘লার্নিং ভিলেজ’ শিক্ষার্থীদেরকে সুনাগরিক হিসেবে গড়ে তুলবে।’ তিনি আশাবাদ ব্যক্ত করেন ‘লার্নিং ভিরেজ’ স্কুল সিলেট তথা বাংলাদেশের একটি স্বনামধন্য স্কুল হিসেবে প্রতিষ্ঠিত হবে।

স্কুলের চেয়ারম্যান চৌধুরী বখতিয়ার আহিয়া বলেন, ‘স্কুলটি ইংলিশ মিডিয়াম হলেও বাংলাদেশের জাতীয় শিক্ষাক্রম অনুযায়ীই পরিচালিত হবে।’

এসময় ৩ থেকে ৬ বছরের শিশুদের মধ্যে অনুষ্ঠিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ১ম স্থান অর্জন করে পূর্ণতা দেব এবং ২য় ও ৩য় যথাক্রমে রাইদা আল ইসলাম ও নাজিব ইসলাম। ৭ থেকে ১০ বছরের শিশুদের মধ্যে ১ম স্থান অর্জন করে সামিয়া ইসলাম মীম এবং ২য় ও ৩য় যথাক্রমে ওয়াফা বিনতে তাজ ও সাইয়েদা আদরিনা রাজিনা। অনুষ্ঠানের অতিথিবৃন্দ শিশুদের হাতে পুরস্কার তুলে দেন।

আপনার মন্তব্য

আলোচিত