সিলেটটুডে ডেস্ক

২৫ ডিসেম্বর, ২০১৭ ১৮:০৬

খাদিমপাড়ায় ‘দি রাইজিং স্টার স্কুল’ এর উদ্বোধন

সিলেট সদর উপজেলার খাদিমপাড়া শাহপরান নিপবনে দি রাইজিং স্টার স্কুল এর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৫ ডিসেম্বর) স্কুল ক্যাম্পাসে এ উদ্বোধন অনুষ্ঠিত হয়।

স্কুলের পরিচালনা পর্ষদের সভাপতি এনাম হোসেন খানের সভাপতিত্বে ও শিক্ষক শাকির আহমদের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ বিদ্যালয় শিক্ষাবোর্ড সিলেটের চেয়ারম্যান প্রফেসর এ কে এম গোলাম কিবরিয়া তপাদার।

এ সময় তিনি বলেন, শিক্ষা প্রতিটি মানুষের মৌলিক অধিকার। অশিক্ষিত ব্যক্তিমাত্রই সমাজের জন্য বোঝাস্বরূপ। শিক্ষা ছাড়া একটি জাতির উন্নতি কল্পনাও করা যায় না। একটি জাতিকে উন্নতির ক্রমবর্ধমান পথে ধাবিত হতে গেলেও চূড়ায় পৌঁছাতে হলে শিক্ষা ছাড়া অন্য গত্যন্তর নেই।

তিনি আর বলেন, তবে জাতীয় উন্নয়নের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো শিক্ষা। একটা ভালো বীজ থেকেই সম্ভব একটা গাছ মহীরূহ হয়ে ওঠা, তেমনি মানসম্মত প্রাথমিক শিক্ষা জাতির ভবিষ্যৎ গঠন ও উন্নয়নের জন্য অপরিহার্য। প্রাথমিক শিক্ষাই হলো শিক্ষাব্যবস্থার বীজ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন ৪নং খাদিমপাড়া ইউপি চেয়ারম্যান এডভোকেট আফছর আহমদ, হযরত শাহপরান (র:) উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি খন্দকার কামরুজ্জামান, ইউপি সদস্য আনোয়ার হোসেন আনু, সমাজ সেবক ও শিক্ষানুরাগী মো. হুমায়ূন কবির চৌধুরী।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা আতিয়ার রহমান। স্বাগত বক্তব্য রাখেন স্কুলের পরিচালক আমিনুর রহমান।

আপনার মন্তব্য

আলোচিত