সিলেটটুডে ডেস্ক

০৭ ফেব্রুয়ারি , ২০১৮ ১৬:৫৩

জালালাবাদ ম্যাটসের ডিএমএফ চিকিৎসকদের কর্মশালা অনুষ্ঠিত

জালালাবাদ ম্যাটস ও এগোমেডিক্স বাংলাদেশের যৌথ উদ্যোগে ডিএমএফ ডিগ্রি ধারীদের জন্য এক রিক্রুটম্যান্ট প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সকালে জালালাবাদ মেডিকেল এ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুলের উপশহরস্থ ক্যাম্পাসে এ প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।

জালালাবাদ ম্যাটস এর অধ্যক্ষ ডা. এ কে ছায়েফ উদ্দিন আহমদ খানের সভাপতিত্বে ও ডা. শুভদ্রা’র সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন এগোমেডিক্স এর মানব সম্পদ বিভাগের প্রধান মিনারুল ইসলাম। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ম্যাটস পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মো. সালাহ উদ্দিন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ম্যাটস পরিচালনা পর্ষদের সাবেক চেয়ারম্যান অধ্যাপক শহীদুল হক নজমু, শাইনিং সিলেটের ব্যবস্থাপনা পরিচালক মো. হানিফ আহমদ সহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে মিনারুল ইসলাম বলেন, এগোমেডিক্স বাংলাদেশে বসেই আমেরিকার স্বাস্থ্যসেবায় বাংলাদেশীদের সফল সম্পৃক্তকরণের কাজে ভূমিকা রেখে যাচ্ছে দীর্ঘদিন যাবত। এরই ধারাবাহিকতায় জালালাবাদ ম্যাটস থেকে পাশ করা ছাত্রছাত্রীরা আমেরিকার স্বাস্থ্য সেবায় যাতে ভূমিকা রাখতে পারে তারই একটি প্রচেষ্টা আজকের এই কর্মশালা।

তিনি আরো বলেন, জালালাবাদ ম্যাটস থেকে পাশ করে দেশের প্রত্যন্ত অঞ্চলে কিংবা বিদেশে নিয়মিত রোগাক্রান্ত মানুষের সেবা করে নিজের ও দেশের উন্নয়ন করা সম্ভব। ডি.এম.এফ পাশ করে ছাত্রছাত্রীদের বেকার থাকার সুযোগ নেই। তিনি জালালাবাদ ম্যাটস থেকে পাশ করা চিকিৎসকদের চাকুরী প্রদান এবং মাল্টিমিডিয়া প্রেজেন্টেশনে মেডিকেল শিক্ষার পাশাপাশি ইংরেজি ও কম্পিউটারে দক্ষ চিকিৎসকবৃন্দ এগোমেডিক্স-এ নিয়োগ দেয়ার আশাবাদ ব্যক্ত করেন।

সবশেষে এক প্রাণবন্ত প্রশ্নোত্তর পর্বে শতাধিক ডিএমএফ চিকিৎসক অংশগ্রহণ করেন।

আপনার মন্তব্য

আলোচিত