সংবাদ বিজ্ঞপ্তি

১৩ ফেব্রুয়ারি , ২০১৮ ২৩:২২

নিজেকে প্রতিষ্ঠিত করতে শিক্ষার বিকল্প নেই: দেবাজিৎ সিনহা

স্থানীয় সরকার সিলেট বিভাগের উপ-পরিচালক (উপ-সচিব) দেবাজিৎ সিনহা বলেছেন, শিক্ষার মান উন্নয়নে বর্তমান সরকার বদ্ধ পরিকর। শিক্ষা জাতির মেরুদণ্ড। নিজেকে প্রতিষ্ঠিত করতে শিক্ষার বিকল্প নেই। স্থানীয় সরকার বিভাগের বিভিন্ন বরাদ্দ থেকে শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ তোলে দেওয়া হচ্ছে। বিশেষ করে ইউনিয়ন পরিষদের নিজস্ব তহবিল হোল্ডিং করের আওতায় ২০১৭-১৮ অর্থ বছরে মেধাবী ছাত্র-ছাত্রীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

শিক্ষার সুন্দর পরিবেশ বজায় রাখতে ও লেখাপড়ার প্রতি মনোযোগী হতে শিক্ষার্থীদের আহবান জানান তিনি।  

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সকালে সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার তেতলী ইউনিয়ন পরিষদের উদ্যোগে পরিষদের হল রুমে ২০১৭-১৮ অর্থ বছরে হোল্ডিং করের অর্থ থেকে মেধাবী ছাত্র-ছাত্রীদের ছাতা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. উছমান আলীর সভাপতিত্বে ও সচিব মো. তাজ উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী অফিসার শাহেদ মোস্তফা।

স্থানীয় সরকার বিভাগের জেলা ফ্যাসিলেটর আবু হানি তালুকদার, বলদী আদর্শ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও সাবেক চেয়ারম্যান মইনুল ইসলাম, প্রগতি উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. সিরাজ মিয়া, শিক্ষানুরাগী সদস্য মকবুল হোসেন মামুন, সিলেট চেম্বারের পরিচালক হুমায়ুন আহমদ, বলদী আদর্শ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মোস্তফা কামাল, প্রগতি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সন্তোষ কুমার দাস।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইউপি সদস্য আলী হোসেন, মো. আকবর আলী, মো. ছালিক মিয়া, আলাউদ্দিন, ফারুক মিয়া, শিক্ষক আল মেহেদী তালুকদার ও সাইদুর রহমান জীবন, তেতলী ইউনিয়ন গ্রাম আদালত কর্মকর্তা ফয়েজ আহমদ, উদ্যোক্তা ইমরান আহমদ। শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন শিক্ষার্থী রোকসানা বেগম ও গীতা পাঠ করেন পূর্ণিমা ঘোষ।

ইউনিয়নের ৫ শতাধিক শিক্ষার্থীদের মধ্যে ছাতা বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সহ অন্যান্য অতিথিবৃন্দ।

আপনার মন্তব্য

আলোচিত