সিলেটটুডে ডেস্ক

২৬ এপ্রিল, ২০১৮ ১৫:৪৭

সরকার ও প্রবাসীদের সমন্বয়ে আত্মনির্ভরশীল দেশ গড়া সম্ভব: লুৎফুর রহমান

সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান ও সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট লুৎফুর রহমান বলেছেন, দেশের যে কোন সংকটময় মুহূর্তে প্রবাসীরা আমাদের পাশে থাকেন। প্রবাসীদের যথাযথ সম্মান করা আমাদের নৈতিক দায়িত্ব।

বুধবার (২৫ এপ্রিল) সন্ধ্যায় নগরীর তালতলাস্থ হোটেল গুলশান সেন্টারে সিলেটস্থ বিয়ানীবাজার নাগরিক সমাজ আয়োজিত যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা রোড ম্যাপ অব বিয়ানীবাজার পৌরসভা গাইডের প্রণেতা মো. কয়েছুজ্জামান রুনুর সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি আরো বলেন, সরকারের একার পক্ষে দেশের উন্নয়ন করা সম্ভব নয়। সরকারের পাশাপাশি প্রবাসীদের সমন্বয়ে একটি আত্মনির্ভরশীল দেশ গড়ে তোলা সম্ভব। এ অঞ্চলের আর্থ-সামাজিক উন্নয়নে প্রবাসীরা যে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন তা প্রশংসার দাবীদার। তিনি এলাকার উন্নয়ন কর্মকাণ্ডে প্রবাসীদের সহায়তা অব্যাহত রাখার আহবান জানান।

কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহসম্পাদক মহানগর শ্রমিক লীগের সভাপতি এম শাহরিয়ার কবির সেলিমের সভাপতিত্বে ও কবি সাংবাদিক এডভোকেট আব্দুল মুকিত অপির পরিচালনায় সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্টেশন ক্লাবের সভাপতি এমাদউল্লাহ শহিদুল ইসলাম শাহীন, জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির সহসভাপতি, সিলেট জেলা শাখার সভাপতি প্রকৌশলী এজাজুল হক এজাজ, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এটিএম হাসান জেবুল, সিসিকের সাবেক কাউন্সিলর এডভোকেট ছালেহ আহমদ সেলিম, মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, সিলেট জেলা পরিষদের সদস্য নজরুল ইসলাম।

অন্যান্যদের মধ্যে বক্তব্য আনম জামান চৌধুরী, মহানগর কৃষক লীগের সহসভাপতি রেজাউল হক রাসেল, সপ্তগ্রাম উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির চেয়ারম্যান মোশারফ হোসেন জাকির, মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রাহাত তরফদার, সাংবাদিক সাদেক আহমদ আজাদ, ফজলে রাব্বি চৌধুরী মাছুম, সাবেক ছাত্রলীগ নেতা এনামুল হক লিলু,  বিশিষ্ট ব্যবসায়ী গোলাম কিবরিয়া চৌধুরী, আবুল বাশার, শ্রমিক লীগ নেতা সাদিকুর রহমান সাদিক, জিয়াউল হক জিয়া, কবির উদ্দিন, হারুন লোদি, ইমরান চৌধুরী, ছাদ উদ্দিন, সাইদুর রহমান, আজহার, মো. শারিফুল ইসলাম. জোবায়ের আহমদ, শোভন চৌধুরী, এহিয়া আহমদ সুমন, ইয়াছিন আহমদ সুমন, আফজল হোসেন, নাজমুল ইসলাম মাসুম, রাশেলুজ্জামান, আবুল ফয়েজ, মনুজুর হাসান, জসিম উদ্দিন, সাইফুল্লাহ আল খালেদ, সাজ্জদ খান, জাবেদ আহমদ, মাহবুব কামালী প্রমুখ।

সভায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মৌলানা আব্দুস সুবহান। অনুষ্ঠান শেষে সংগঠনের পক্ষ থেকে সংবর্ধিত অতিথিকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত