সংবাদ বিজ্ঞপ্তি

১৬ ডিসেম্বর, ২০১৯ ২৩:৫৪

বিজয় দিবসে ইসলামী যুব আন্দোলন কোম্পানীগঞ্জ উপজেলার র‍্যালি

মহান বিজয় দিবস উপলক্ষে ইসলামী যুব আন্দোলন কোম্পানীগঞ্জ উপজেলা শাখার বর্ণাঢ্য র‍্যালি সোমবার (১৬ ডিসেম্বর) সকাল ১০টায় টুকেরবাজার পয়েন্ট থেকে বের করা হবে। বর্ণাঢ্য র‍্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে এক পথসভায় মিলিত হয়।

ইসলামী যুব আন্দোলন কোম্পানীগঞ্জ উপজেলা শাখার সভাপতি মো. আল আমিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মনির হোসাইনের পরিচালনায় পথ সভায় প্রধান অতিথির বক্তব্য দেন ইসলামী যুব আন্দোলন সিলেট জেলার সভাপতি মুফতি মো. শিহাব উদ্দিন।

এসময় তিনি বলেন, বাঙালি জাতি ১৯৭১ সালে এই দেশকে হায়েনাদের হাত থেকে রক্ষা করতে যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলো। পাকিস্তানি ঔপনিবেশিক শাসন, শোষণ, নির্যাতনের শৃঙ্খল ভেঙে বাঙালি জাতির মুক্তির জন্য ১৯৭১ সালের ২৬ মার্চ স্বাধীনতা ঘোষণার পর দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধে ৩০ লক্ষ শহীদ ও ২ লক্ষ মা-বোনের ইজ্জতের বিনিময়ে বিজয় অর্জিত হয়। আজকের দিনটি বাঙালি জাতির জীবনে সর্বোচ্চ গৌরবের একটি অবিস্মরণীয় দিন। বাঙালি জাতির ইতিহাস লড়াই-সংগ্রামের ইতিহাস, আত্মত্যাগের ইতিহাস।

তিনি বলেন, দুর্নীতি, লুটপাটের মহোৎসবে এ দেশে পূর্ণ স্বাধীনতা অর্জনে বাধা সৃষ্টি করেছে। স্বাধীনতার পূর্ণ স্বাদ পেতে বর্তমান শাসন-শোষণ ও নির্যাতনের বিরুদ্ধে বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ হতে হবে। সকল অনাচার-অবিচারের বিরুদ্ধে যুব সমাজকেই আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে। তবেই বাঙালি জাতি স্বাধীনতার স্বাদ পাবে।

বিশেষ অতিথির বক্তব্য দেন ইসলামী যুব আন্দোলন সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা আব্দুল মুক্তাদির চৌধুরী রাকিব, প্রচার সম্পাদক মুহাম্মদ নাঈম আহমদ।

এসময় উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট জেলার সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা আল আমিন, বামুক উপজেলা সেক্রেটারি মখলিছুর রহমান, ইসলামী আন্দোলন বাংলাদেশ কোম্পানীগঞ্জ উপজেলার সহ-সাংগঠনিক সম্পাদক আবু আহমদ প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত