সিলেটটুডে ডেস্ক

২২ ডিসেম্বর, ২০১৯ ২০:৫৫

পাবলিক প্লেসে প্রকাশ্যে ধূমপান বন্ধের দাবিতে সিলেটে মানববন্ধন

‘ধূমপান ও মাদককে না বলুন, সু-স্বাস্থ্য সম্মত সামাজিক পরিবেশ রক্ষা করুন’ এই শ্লোগানকে ধারণ করে পাবলিক প্লেসে প্রকাশ্যে ধূমপান বন্ধে কঠোর আইনি ব্যবস্থা গ্রহণের দাবিতে মানববন্ধন করা হয়েছে।

রোববার (২২ ডিসেম্বর) বিকাল ৪টায় সিলেট নগরীর বন্দরবাজার এলাকায় নগর ভবনের সামনে সিলেট ছাত্র ও যুব কল্যাণ ফেডারেশনের উদ্যোগে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

সিলেট ছাত্র ও যুব কল্যাণ ফেডারেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এইচ.এম আব্দুর রহমানের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্য দেন সিলেট জেলা বারের আইনজীবী, ফেডারেশনের উপদেষ্টা ও আজীবন সদস্য অ্যাডভোকেট চৌধুরী আতাউর রহমান আজাদ।

মানববন্ধন কর্মসূচী পালন কালে বক্তারা বলেন, প্রকাশ্যে ধূমপান একটি দণ্ডনীয় অপরাধ। যেহেতু ধূমপান স্বাস্থ্য ও সমাজের জন্য ক্ষতির কারণ। তাই যানবাহন, মার্কেট, বিপণী বিতান, হোটেল-রেস্টুরেন্ট, টার্মিনাল, অফিস-আদালত, হাসপাতাল, ক্লিনিক, শিক্ষা প্রতিষ্ঠানসহ সকল পাবলিক প্লেসে প্রকাশ্যে ধূমপান বন্ধে গণসচেতনতা সৃষ্টি করতে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে।

পাশাপাশি পাবলিক প্লেসকে ধূমপান মুক্ত এলাকা ঘোষণা করে সাইনবোর্ড ঝুলানোর উদ্যোগ নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানানো হয়। ধূমপান ও মাদক মুক্ত দেশ ও সমাজ গঠনে সচেতন মহলকে সোচ্চার হওয়ার আহবান জানানো হয় মানববন্ধনে।

ফেডারেশনের নির্বাহী সংসদীয় কমিটির সভাপতি আব্দুল রাহাত জাবেদ ও প্রেসিডিয়াম সদস্য দেলোয়ার হোসেনের উপস্থাপনায় মানববন্ধনে বক্তব্য দেন ও উপস্থিত ছিলেন আব্দুল্লাহ রহমান, রেজাউল করিম চৌধুরী, কামরুল ইসলাম, ডালিম আহমদ, ইফজালুর রহমান, সুলতান আহমদ, উজ্জ্বল চন্দ্র, আরিফুর রহমান আরিফ, মাষ্টার শামসুল ইসলাম, সাংবাদিক শরীফ আহমদসহ নেতৃবৃন্দ।

আপনার মন্তব্য

আলোচিত