সংবাদ বিজ্ঞপ্তি

২০ জানুয়ারি, ২০২০ ২১:৪৫

মামলা করে নিরাপত্তাহীনতায় ভুগছেন জকিগঞ্জের মনোহর আলী

সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন

মামলা করে বিবাদীগণের ক্রমাগত হুমকিতে নিরাপত্তাহীনতায় ভুগছেন জকিগঞ্জ উপজেলার এওলাসার (দাউদপুর) গ্রামের মৃত ইউসুফ আলীর পুত্র মনোহর আলী।

সোমবার (২০ জানুয়ারি) সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি নিজের পরিবারের নিরাপত্তার পাশাপাশি মামলার সাক্ষীগণের জান মালের নিরাপত্তার স্বার্থে বিবাদী আব্দুল হাইদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন।

লিখিত বক্তব্যে মনোহর বলেন, জকিগঞ্জের এওলাসার মৌজায় বিভিন্ন দাগে তার জমি রয়েছে। এ জমিগুলো ক্রয়সূত্রে তিনি মালিক ও স্বত্ববান হয়ে নিয়মিত চাষাবাদ করে তা ভোগ করে আসছেন।  

তিনি বলেন, স্থানীয় বাসিন্দা আব্দুল হাই ও তার সহযোগীরা দীর্ঘদিন থেকে তার এ জমিগুলো দখল নেওয়ার চেষ্টা করে আসছে। ব্যর্থ হয়ে তারা স্থানীয় রাজনৈতিক কয়েকজন নেতার আশ্রয়-প্রশ্রয়ে সেখানে খাল খনন করার পায়তারা শুরু করে। ২০১৬ সালের ৪ সেপ্টেম্বর তার মালিকানা এসএ ৩৭৪৫, ৩৭৯৬ ও ৩৭৯৮ নম্বর দাগের ভূমিতে আব্দুল হাই ও তার সহযোগীরা ভূমি সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিয়ে মাপজোক করতে আসেন। তিনি পুরো বিষয়টি অবগত হয়ে আইনি প্রতিকারের আশায় জকিগঞ্জে সহকারী জজ আদালতে একটি (৮৭/২০১৯) স্বত্ব মোকদ্দমা দায়ের করেন। আদালত বিবাদীগনের উপর নিষেধাজ্ঞা জরি করেন। বিবাদী পক্ষ আপীল (২৯৫/১৭) করলেও পূর্বের রায় এবং ডিক্রি বহাল থাকে।

মনোহর আলীর অভিযোগ, আদালতের রায়কে তোয়াক্কা না করে আব্দুল হাই গংরা গত বছরের ১৬ জানুয়ারি অ্যাক্সেবেটর দিয়ে খাল খনন শুরু করেন। ফলে তিনি জকিগঞ্জ সিলেটের বিবিধ (ভায়োলেশন) মোকদ্দমা (নং-১৩/২০১৯) এবং যাবতীয় ক্ষতিপূরণসহ বিবাদীগণের বিরুদ্ধে স্থায়ী ডিক্রি প্রদানের দাবিতে স্বত্ব (৮৩/২০১৯) দায়ের করেন। এতে করে ক্ষিপ্ত হয়ে বিবাদীগণ তাকে প্রাণ নাশের হুমকি দিয়ে আসছে।

মনোহর আলী আশঙ্কা করছেন তাকে কিংবা তার পরিবারের সদস্যদের হত্যা করে লাশ গুম করে ফেলা হতে পারে। সংবাদ সম্মেলনে মনোহর আলী এ ব্যাপারে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেছেন।

 

আপনার মন্তব্য

আলোচিত