সংবাদ বিজ্ঞপ্তি

০২ ফেব্রুয়ারি , ২০২০ ১৯:০৫

সিপিবির সিলেট বিভাগীয় সমাবেশ ২৩ ফেব্রুয়ারি

বর্তমান শাসকগোষ্ঠীর সীমাহীন দুর্নীতি, লুটপাট ও দুঃশাসন এবং ফ্যাসিবাদী কায়দায় দেশ পরিচালনার বিরুদ্ধে ও জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনা, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধসহ দ্বি-দলীয় বৃত্তের বিপরীতে বাম বিকল্প রাজনীতি গড়ে তোলার লক্ষ্যে আগামী ২৩ ফেব্রুয়ারি বিকেল ৩ টায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) সিলেট বিভাগীয় সমন্বয় কমিটির আয়োজনে বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে। আয়োজিত এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পার্টির কেন্দ্রীয় সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিমসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ।  

রোববার (২ ফেব্রুয়ারি) সমাবেশ সফল করার লক্ষ্যে বিকেল ৪টায় সিপিবি কোতোয়ালী থানা শাখা, সিলেট এর উদ্যোগে সিলেট নগরীর কোর্ট পয়েন্টে পথসভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এই পথ সভার আয়োজন করা হয়।

পথসভায় বক্তারা বলেন, বিচারহীনতার সুযোগে দেশজুড়ে বর্তমানে নারী নির্যাতন ও ধর্ষণ মহামারি আকার ধারন করেছে। নারীরা আজকে সর্বত্র নিরাপত্তাহীনতায় ভুগছে। একদিকে শ্রমিকদের ন্যায্য মজুরি থেকে বঞ্চিত করা হচ্ছে, অন্যদিকে নানা কায়দায় ট্যাক্স মওকুফ করে ও আর্থিক প্রণোদনা দিয়ে লুটপাটকারী মালিকগোষ্ঠীকে সম্পদের পাহাড় গড়তে উৎসাহিত করা হচ্ছে। চা-শ্রমিকরাও দৈনিক ন্যূনতম মজুরি থেকে বঞ্চিত। কৃষকরা তার উৎপাদিত ফসলের ন্যায্য মূল্য যেমন পাচ্ছে না, তেমনি ক্ষেতমজুরদের সারা বছরের কর্মসংস্থানের কোনো ব্যবস্থাও নেই। চাকরি না পেয়ে যুবকরা মাদকে আসক্ত হয়ে পড়ছে। এমন অবস্থা থেকে মুক্তি পেতে এবং বাম বিকল্প রাজনীতি গড়ে তুলতে শ্রমিক-কৃষক-ক্ষেতমজুরসহ সর্বস্তরের ছাত্র-যুব-জনতাকে আগামী ২৩ ফেব্রুয়ারির সমাবেশে উপস্থিত থাকার জন্য বক্তারা আহ্বান জানান।

সিপিবি সিলেট জেলা কমিটির সদস্য ডা. বিরেন্দ্র চন্দ্র দেবের সভাপতিত্বে ও যুব ইউনিয়ন সিলেট জেলার সাধারণ সম্পাদক নিরঞ্জন দাস খোকনের  সঞ্চালনায় অনুষ্ঠিত এ পথসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বাংলাদেশের কমিউনিস্ট পাটি সিলেট জেলা কমিটির সাধারণ সম্পাদক কমরেড আনোয়ার হোসেন সুমন, সহসাধারণ সম্পাদক খায়রুল হাছান, সিপিবি সিলেট কোতোয়ালী থানা শাখার সম্পাদক সাথী রহমান, সিপিবি শাহপরান থানা শাখার সম্পাদক ও খেলাঘর কেন্দ্রীয় কমিটির সদস্য তুহিন কান্তি ধর, উদীচী সিলেট জেলার অন্যতম সম্পাদক রতন দেব, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সিলেট জেলা সংসদের সভাপতি সরোজ কান্তি, সাধারণ সম্পাদক নাবিল এইচ, মহানগর সংসদের সভাপতি হাছান বক্ত চৌধুরী কাওছার, সহ-সাধারণ সম্পাদক মনীষা ওয়াহীদ প্রমুখ।
                                                                                                 

আপনার মন্তব্য

আলোচিত