সিলেটটুডে ডেস্ক

১১ ফেব্রুয়ারি , ২০২০ ০২:২৬

কবি নার্গিস জাহানকে নিয়ে সিলেটে লেখক আড্ডা

কবি নার্গিস জাহানকে নিয়ে সিলেট লেখক আড্ডা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১০ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ছয়টায় দরগাহ গেইটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদে এই লেখক আড্ডায় সিলেটে কবি-সাহিত্যিকেরা উপস্থিত ছিলেন।

লেখক আড্ডার আয়োজন করে সাহিত্য, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন সাইক্লোন কেন্দ্রীয় সংসদ সিলেট।

কলামনিস্ট সালেহ আহমদ খসরু সভাপতিত্বে ও সাইক্লোনের সভাপতি জাবেদ আহমদের সঞ্চালনায় সাইক্লোনের ১৬৫তম সাহিত্য আসরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি কালাম আজাদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন কবি মুকুল চৌধুরী, কর্নেল (অব) সৈয়দ আলী আহমদ, গল্পকার সেলিম আউয়াল ও বাংলাদেশ ব্যাংকের সাবেক ডিজিএম  নাজিম উদ্দিন আহমদ খান।

লেখক আড্ডায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন ও উপস্থিত ছিলেন অধ্যাপক এম. এ হান্নান, বাছিত ইবনে হাবীব, আব্দুল হক, মোহাম্মদ সাজ্জাদুর রহমান, মোশারফ হোসেন সুজাত, অ্যাডভোকেট আব্দুস সাদেক লিপন, অ্যাডভোকেট শাহ আলম মহিউদ্দিন, মো. একরাম হোসেন, মো. আমিনুল ইসলাম, নাঈমা চৌধুরী, নুরজাহান বেগম, রোমানা আহমদ, জেসমিন চৌধুরী, পারভিন চৌধুরী, তাসলিমা খানম বিথী, সালেহা আক্তার, নুসরাত আহমদ নিশি প্রমুখ।

লেখক আড্ডায় কবি নার্গিস জাহানের কবিতার বই ‘এক টুকরো আকাশ’ থেকে আবৃত্তি ও লেখা নিয়ে আলোচনা করা হয়।

উল্লেখ্য, কবি নার্গিস জাহানের জন্ম সিলেটের বিয়ানীবাজারে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞান বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রিধারী এই কবি বর্তমানে ঢাকার বিভিন্ন সামাজিক ও সাহিত্য সংগঠনের সঙ্গে যুক্ত রয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত