সিলেটটুডে ডেস্ক

১৯ ফেব্রুয়ারি , ২০২০ ২১:১৮

সিলেটে এফআইভিডিবি’র মতবিনিময় সভা

যুব সমাজকে যোগ্য নাগরিক হিসেবে গড়তে, যুবদের মধ্যে অহিংস মনোভাব ও সাংস্কৃতিক পরিবেশ তৈরি, তথ্যপ্রযুক্তির বিচ্ছিন্নতা থেকে যুবদের ফিরিয়ে আনতে হবে। সমাজে শান্তি প্রসারের ক্ষেত্রে যুব শ্রেণীকে মূল চালিকা শক্তিতে রুপান্তিত করতে পারলেই আর্ত-সামাজিক এবং রাজনৈতিক উন্নয়নে যুবদের ভূমিকা নিশ্চিত করা সম্ভব। বক্তারা বলেন, যুব শ্রেণীকে শিক্ষা, প্রশিক্ষণ, কর্মসংস্থান, সামাজিক কর্মকাণ্ডে যুক্ত ও স্ব-উদ্যোগে নিজেকে তৈরি করার জন্য এফআইভিডিবির সংঘ প্রকল্পের পাশাপাশি সকলকে এক যোগে কাজ কাজ করতে হবে।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে সিলেট নগরের পূর্ব জিন্দাবাজারে একটি অভিজাত হোটেলের সম্মেলনকক্ষে ‘তরুণ সমাজ ও সামাজিক সংযোগ বিষয়ে গণমাধ্যমকর্মীদের সাথে এফআইভিডিবির উদ্যোগে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তারা এসব কথা বলেন। এই মতবিনিময় সভার সহযোগিতায় ছিল ইউকেএইড ও মানুষের জন্য ফাউন্ডেশন।

মতবিনিময় সভায় জানানো হয়, এফআইভিডিবির সংঘ প্রকল্পের অধীনে সিলেট জেলার ৪টি উপজেলা ১৩টি ইউনিয়ন, সিলেট সদরের কান্দিগাও, মোগলগাও, খাদিম নগর, দক্ষিণ সুরমা উপজেলার লালাবাজার, মোল্লারগাও, মোগলাবাজার, বিশ্বনাথ উপজেলার রামপাশা, দেওকলস, দৌলতপুর, ওসমানীনগর উপজেলার তাজপুর, ওমরপুর ও গোয়ালাবাজার ইউনিয়নে ২০১৯ সালের ১ জানুয়ারি থেকে ১৮ থেকে ৩৫ বছরের তরুণ ও তরুণীদের নিয়ে যুব ফোরাম গঠন করে কাজ করছে। এই প্রকল্পের মাধ্যমে যুবক-যুবতীদের বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে আয় বৃদ্ধিমূলক কাজে সম্পৃক্ত করতে কাজ করছে এফআইভিডিবি।

এফআইভিডিবি'র স্পেশাল কো অর্ডিনেটর, জিয়াউর রহমান শিপারের সভাপতিত্বে এফআইভিডিবির সংঘ প্রকল্পের কো-অর্ডিনেটর সফিকুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, দৈনিক শুভ প্রতিদিনের বার্তা সম্পাদক ছামির মাহমুদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, শ্যামল সিলেটের চীফ রিপোর্টার নাসির উদ্দিন।

এসময় উপস্থিত ছিলেন, গাজি টেলিভিশনের সিলেট প্রতিনিধি বিলকিস আক্তার সুমী, দৈনিক সবুজ সিলেটের চীফ রিপোর্টার নরুল হক শিপু, দৈনিক যুগান্তরের সিলেট ব্যুরো ইয়াহিয়া মারুফ, দৈনিক একাত্তরের কথার স্টাফ রিপোর্টার এনামুল কবির, দৈনিক শুভ প্রতিদিনের স্টাফ রিপোর্টার শেখ আব্দুল মজিদ, নবীন সুহেল, নিউইয়র্ক মেইলের সিলেট প্রতিনিধি অমিতা সিনহা, দৈনিক সকালের সময়ের সিলেট ব্যুরো মবরুর সাজু, দৈনিক মিরের স্টাফ রিপোর্টার বুশরা নুর, যমুনা টেলিভিশন এর ক্যামেরা পার্সন নিরানন্দ পাল, সোহাগ যাদু, ফারহান আহমেদ, শাহ আলম, এফআইভিডিবির সংঘ প্রকল্পের  মনিটরিং অফিসার তৈয়বুর রহমান চৌধুরী লিয়ন, উপজেলা কর্মকর্তা আবু বকর পারভেজ, শামিমা আক্তার, সুমন ইসলাম, তন্ময় নাথ তনু। এছাড়া সিলেট সদর, দক্ষিণ সুরমা, বিশ্বনাথ, ওসমানীনগর উপজেলার যুব ফোরামের প্রতিনিধিবৃন্দ।

আপনার মন্তব্য

আলোচিত