COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

54

Confirmed Cases,
Bangladesh

06

Deaths in
Bangladesh

25

Total
Recovered

925,053

Worldwide
Cases

46,399

Deaths
Worldwide

193,431

Total
Recovered

Source : IEDCR

Source : worldometers.info

বানিয়াচং প্রতিনিধি

২০ ফেব্রুয়ারি , ২০২০ ২২:৪৮

বানিয়াচংয়ে বিডি ক্লিনের পরিচ্ছন্নতা অভিযান

“পরিছন্নতা শুরু হোক আমার থেকে” এই স্লোগানকে সামনে রেখে সচেতনতা ও পরিচ্ছন্নতার বার্তা নিয়ে বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) বিকাল ৩ টায় হবিগঞ্জের বানিয়াচং বড়বাজারের শহীদ মিনারের পশ্চিম দিকে থেকে জমির আলী মার্কেটের সামনে পর্যন্ত ফেসবুক ভিত্তিক সংগঠন বিডি ক্লিন বানিয়াচং এর ২য় ইভেন্ট (পরিছন্নতা অভিযান) অনুষ্ঠিত হয়েছে।

পরিচ্ছন্নতা অভিযানের আগে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতেই শপথ বাক্য পাঠ করান বড়বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক এস এম সাইফুল ইসলাম সেলিম।

আনুষ্ঠানিকভাবে পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধন করেন বানিয়াচং উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহমুদুল হোসেন খান মামুন। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, বিডি ক্লিনের হবিগঞ্জ জেলার সমন্বয়ক (ভারপ্রাপ্ত) বদরুল আলম। বড়বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির প্রচার সম্পর্ক সামসুল ইসলাম সামু।

এছাড়াও উপস্থিত ছিলেন বিডি ক্লিন বানিয়াচংয়ের সমন্বয়ক এস আর তাকসিন আহমেদ, ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক রিপন খান।

সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তারা বলেন, গাড়ি আমার বাড়ি আমার রাখছি পরিষ্কার, মহান শহীদের রক্তে ভেজা এই মাটি আর নোংরা হতে দেবো না এই হোক আমাদের অঙ্গীকার।” পর্যায়ক্রমে উপজেলার সকল সরকারি বেসরকারি স্থাপনায় এ অভিযান চলবে বলে জানান তারা।

এছাড়া, সপ্তাহে একটি দিন হলেও পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান করা এবং প্রত্যেক দোকানের পাশে ময়লা ফেলানোর জন্য একটি করে ডাস্টবিন রাখার জন্য অনুরোধ করেন বিডি ক্লিনের সদস্যরা।

বিডি ক্লিন হবিগঞ্জ জেলার সমন্বয়ক (ভারপ্রাপ্ত) বদরুল আলম বলেন, এ দেশটা আমাদের পরিষ্কার রাখার দায়িত্বও আমাদের তাই এখনই পরিহার করুন যত্রতত্র ময়লা আবর্জনা ফেলা। তারুণ্য জেগেছে ময়লা তুলছে, নিশ্চয়ই আমার দেশ হবে পরিষ্কার। আমরা পরিচ্ছন্ন বাংলাদেশের স্বপ্ন দেখি। আমরা এটাই আশা করি, একদিন বাংলাদেশ পরিচ্ছন্ন হবে। সেদিন সবাই মাথা উঁচিয়ে বলতে পারবো আমরা পরিষ্কার পরিচ্ছন্ন বাংলাদেশের গর্বিত নাগরিক।

এ বিষয়ে বিডি ক্লিন বানিয়াচংয়ের সমন্বয়ক এস আর তাকসিন আহমেদ জানান, পরিচ্ছন্নতার শপথ নিয়েই বিডি ক্লিন বানিয়াচং পরিষ্কার পরিচ্ছন্নতার রোল মডেল হিসেবে প্রিয় বানিয়াচংকে তুলে ধরবে দেশের মানচিত্রে। ২০২১ সালের মধ্যে পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার মধ্য দিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন এর লক্ষ নিয়ে সর্বত্র পরিচ্ছন্নতার বার্তা ছড়িয়ে দিচ্ছে বিডি ক্লিন। পাশাপাশি বিডি ক্লিন টিম একতাবদ্ধ হয়ে প্রাণের দেশকে বিশ্ব মানচিত্রে পরিচ্ছন্নতার তালিকায় শীর্ষে নিয়ে যাবে।

আপনার মন্তব্য

আলোচিত