ছাতক প্রতিনিধি

১৪ মার্চ, ২০২০ ১৮:১৭

ছাতকে প্রাথমিকে বৃত্তি প্রাপ্তদের মাঝে পুরস্কার ও সনদ বিতরণ

সুনামগঞ্জের ছাতকের ইসলামপুর ইউনিয়ন যুব ও সমাজকল্যাণ  সংস্থার উদ্যোগে প্রাথমিক বিশেষ বৃত্তি পরীক্ষায় বৃত্তিপ্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের মাঝে পুরস্কার ও সনদপত্র বিতরণ করা হয়েছে। শনিবার (১৪ মার্চ) সকালে ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে আনুষ্ঠানিকভাবে ৯ জন বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীকে পুরস্কার ও সনদ প্রদান করা হয়।

ইসলামপুর ইউনিয়ন যুব ও সমাজকল্যাণ সংস্থার সভাপতি মাওলানা আকিক হোসাইনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোশারফ হোসেন ও ধর্ম-সমাজকল্যাণ সম্পাদক ফয়সল আহমদের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত পুরস্কার ও সনদ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মানিক চন্দ্র দাস।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইসলামপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল গনি, সাবেক ইউপি চেয়ারম্যান এড. সুফি আলম সুহেল, সংস্থার সদস্য রশিদ আহমদ মাসুক, মামুনুর রশিদ, গনেশপুর সরকারী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সাদিকুর রহমান সাদিক, জামুরা সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি, সাবেক মেম্বার বাবুল আহমদ, শিক্ষক মফিজুর রহমান। সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন, সংস্থার সহ সভাপতি মুরাদ আহমদ। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন, মোছাব্বীর আহমদ তাহমিদ।

বক্তারা বলেন, প্রাথমিক ধাপ থেকেই শিক্ষার্থীদের সু-শিক্ষার পাশাপাশি ধর্মীয় ও নৈতিক শিক্ষা দিতে হবে-যারা দুর্নীতিমুক্ত সমাজ গঠনে নেতৃত্ব দেবে। বক্তারা আরও বলেন, শিক্ষার্থীদের অগ্রগতির দিকে ধাবিত করতে এ রকম বিশেষ বৃত্তি পরীক্ষার আয়োজন করা দরকার। তখন শিক্ষাকে প্রতিযোগিতা হিসেবে গ্রহণ করবে শিক্ষার্থীরা।

বৃত্তিপ্রাপ্তরা হলেন, গনেশপুর সরকারী উচ্চ বিদ্যালয়ের ছাত্র মোছাব্বীর আহমদ তাহমিদ, আবু বকর সিদ্দিক সাকিব, শিমুল মিয়া সাগর, মেহেরুন নেছা একাডেমির ছাত্র হুজাইফা মোহাম্মদ আব্দুল মুবিন, মাজহারুল ইসলাম তাহসান, নেওয়াজ আহমদ শাহরিয়ার, জামুরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র তাহমিদুল ইসলাম প্রিন্স, রুহেল মিয়া ও নোয়াগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র রাফি মাহমুদ।

এসময় গনেশপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুন নাহার ডলি, নোয়াগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রিপা পুরকায়স্থ, সংস্থার সাবেক সভাপতি এবাদুর রহমান, হাজী শুকুর উদ্দিন, সংস্থার সহ সাধারণ সম্পাদক সামছুল ইসলাম, অর্থ সম্পাদক শাহজাহান মিয়া, শিক্ষা বিষয়ক সম্পাদক হাজী বদরুল আলম, প্রচার সম্পাদক মোহাম্মদ আব্দুল্লাহ, সদস্য সাব্বির আহমদ,জাহেদ মিয়া,  সিরাজ মিয়া, নূর মিয়াসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সভা শেষে বৃত্তিপ্রাপ্তদের হাতে পুরস্কার ও সনদ তুলেন দেন অতিথিরা।

আপনার মন্তব্য

আলোচিত