সিলেটটুডে ডেস্ক

০১ অক্টোবর, ২০১৫ ০১:৪৩

রংপুর সুগার মিলের অবৈধ টেন্ডার ও লিজ বাতিলের দাবিতে ঢাকা-দিনাজপুর মহাসড়ক অবরোধ

বাগদা-সাহেবগঞ্জ ভূমি উদ্ধার সংগ্রাম কমিটি ও জাতীয় আদিবাসী পরিষদ, গাইবান্ধা জেলা কমিটি উদ্যোগে বুধবার (৩০ সেপ্টেম্বর) বেলা ১২ টায় থেকে ১টা পর্যন্ত বাগদা ফার্মের অধিগ্রহণকৃত ১৮৪২.৩০ একর জমির রংপুর (মহিমাগঞ্জ) সুগার মিলস্ লি. কর্তৃক অবৈধ টেন্ডার ও লিজ বাতিলের দাবীতে গোবিন্দগঞ্জের কাটামোড়ে ঢাকা-দিনাজপুর মহাসড়ক অবরোধ কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচিতে সভাপতিত্ব করেন বাগদা-সাহেবগঞ্জ ভূমি উদ্ধার  সংগ্রাম কমিটি সভাপতি শাকিল আকন্দ বুলবুল।

বক্তব্য রাখেন বাগদা-সাহেবগঞ্জ ভূমি উদ্ধার সংগ্রাম কমিটি সহ- সভাপতি ও জাতীয় আদিবাসী পরিষদ, গাইবান্ধা জেলা কমিটি সাধারণ সম্পাদক ফিলিমন বাস্কে, সাধারণ সম্পাদক শাজাহান আলী প্রধান, সাংগঠনিক সম্পাদক মো: আ: করিম সরকার, জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় দপ্তর সম্পাদক সূভাষ চন্দ্র হেমব্রম, আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় সভাপতি বিভূতী ভূষণ মাহাতো, সংগঠনিক সম্পাদক শিপন রবিদাস, আদিবাসী ছাত্র পরিষদ গাইবান্ধা জেলা কমিটি আহ্বায়ক দিপু রবিদাস, সদস্য সন্ধ্যা রবিদাস আরো অনেকে উপস্থিত ছিলেন।

গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল হান্নান উপস্থিত হয়ে সমাধানের আশ্বাস দিয়ে অবরোধ তুলে নেওয়ার অনুরোধ জানান। দ্রুত বিষয়টি সমাধানের জন্য গাইবান্ধা জেলা প্রশাসকের সাথে মুঠোফোনে যোগাযোগ করে বৃহস্পতিবার (১ অক্টোবর) সকাল ১১ টার সময় জেলা প্রশাসকের কক্ষে অবোরধকারীদের সাথে আলোচনার সিদ্ধান্ত হয়।

জাতীয় আদিবাসী পরিষদ, আদিবাসী ছাত্র পরিষদ, আদিবাসী যুব পরিষদ, আদিবাসী নারী পরিষদ গাইবান্ধা ও পার্শ্ববর্তী জেলার নেতৃবৃন্দদের জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সকাল ১১ টার উপস্থিত থাকার জন্য আহ্বান জানানো হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত