Advertise

সিলেটটুডে ডেস্ক

০৩ এপ্রিল, ২০২০ ২২:৫৭

৩০০ পরিবারকে খাদ্য সহায়তা দিলো ‘সিলেটী বয়েজ’

সিলেটের মধ্যবিত্ত ও দিনমজুর ৩শ’ পরিবারকে খাদ্যসামগ্রী সহায়তা দিলো সিলেটের বিভিন্ন জায়গার একঝাক তরুণদের সংগঠন ‘সিলেটী বয়েজ’।

প্রবাসীদের আর্থিক সহায়তায় শুক্রবার (৩ এপ্রিল) জুমার নামাজের পর পর এসব সহায়তা তুলে দেয় তারা।

সিলেট নগরী ও আশপাশের দিনমজুর ও করোনা পরিস্থিতির কারণে বেকার দেখে মোট ৩ শত পরিবারের মাঝে ৫ কেজি চাল, ২ কেজি পেঁয়াজ, ২ কেজি আলু, ১ লিটার তেল, আধা কেজি লবণ, ২০ গ্রাম করে হলুদ ও মরিচ, ১ কেজি ডাল, ১ টি সাবান বিতরণ করা হয়।

সিলেটী বয়েজ নামের এ সংগঠনের উদ্যোগে এতে আর্থিক সয়াহতা প্রদান করেন প্রবাসীরা। এর আগে গত এক সপ্তাহে দিনমজুর ও মধ্যবিত্ত যারা করোনা পরিস্থিতিতে অসহায় অবস্থায় আছেন তাদের একটি লিস্ট তৈরি করেন এসব তরুণ। লিস্ট অনুযায়ী প্রত্যেকের হাতে এসব খাদ্যসামগ্রী তুলে দেয়া হয়।

সিলেটী বয়েজ নামের সংগঠনের পক্ষ থেকে শাহ মুস্তাফিজুর রহমান কামরুল বলেন, করোনা পরিস্থিতিতে অনেক মানুষ অসহায়। বিশেষ করে যারা দিনমজুর এবং যারা মধ্যবিত্ত তারাই বেশি সমস্যায়। পারিবারিক ভাবে তারা স্বাভাবিক সময়ে ভালো ভাবে চলতে পারলেও এখন অকর্ম হয়ে কষ্টে আছেন। মধ্যবিত্ত অনেকেই আছেন যারা কারো কাছে হাত পাততে পারছেন না। আমরা তাদেরকেই সহায়তা করেছি। কারণ তারা না পারছেন সইতে না পারছেন কারো কাছে হাত পাততে।

তিনি আরও বলেন, আমাদের এ উদ্যোগে এগিয়ে এসেছেন প্রবাসীরা। প্রবাসীরা বিশ্বের অন্যান্য দেশে করোনা পরিস্থিতিতে মাতৃভূমিতে চলে এসেছেন। তারা উপলব্ধি করছেন দেশের মানুষ অসহায়। তাই তারা আর্থিক ভাবে সহায়তা করেছেন। এজন্য আমরা তাদেরকে শ্রদ্ধা জানাই। আমরা আশা করবো আগামীতেও প্রবাসীরা দেশের মানুষের পাশে থাকবেন।

আপনার মন্তব্য

আলোচিত