সংবাদ বিজ্ঞপ্তি

২৩ এপ্রিল, ২০২০ ২২:৪৯

কানাইঘাটে তামিম আহমদের উদ্যোগে পিপিই বিতরণ, টেলিমেডিসিন সেবা চালু

করোনাভাইরাস মোকাবেলায় সিলেটের কানাইঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দায়িত্বরত ডাক্তার, প্রশাসনের কর্মকর্তা, পল্লী চিকিৎসক, পুলিশ ও সাংবাদিকদের অর্ধশত পারসোনাল প্রোটেকশন ইকুইপমেন্ট (পিপিই), গ্লাভস ও গোগলস উপহার দিয়েছেন যুক্তরাজ্য ছাত্রলীগের সভাপতি ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সদস্য তামিম আহমদ।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) দুপুরে পিপিইগুলো কানাইঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা, হাসপাতাল কর্তৃপক্ষ, থানার ওসি ও সাংবাদিক নেতৃবৃন্দের হাতে তুলে দেন তামিম আহমদের পিতা ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ।

এছাড়া করোনা ভাইরাসের প্রাদুর্ভাবকালীন সময়ে জকিগঞ্জ-কানাইঘাটবাসীর চিকিৎসা সংক্রান্ত পরামর্শের জন্য ১০ জন চিকিৎসকের সমন্বয়ে মোবাইল ফোনে বিনামূল্যে টেলিমেডিসিন সেবা চালু করেছেন তামিম আহমদ। বিষয়টি দুই উপজেলাবাসীর কাছে পৌঁছে দেয়ার জন্য প্রত্যেকটি ইউনিয়নে চিকিৎসকদের মোবাইল নম্বর সম্বলিত লিফলেট বিতরণ শুরু হয়েছে।

এ সময় মাসুক উদ্দিন আহমদ বলেন, করোনাভাইরাস মোকাবিলায় সরকার নানা পদক্ষেপ নিচ্ছে। আসছে রমজানে যাতে খাদ্য সরবরাহ স্বাভাবিক থাকে সেদিকে নজর দেওয়া হচ্ছে। এখন পর্যন্ত দেশে কোন খাদ্য সংকট নেই। আশাকরি সরকার প্রদত্ত সকল নির্দেশনা জনগণ মেনে চললে শীঘ্রই আমরা এই পরিস্থিতি কাটিয়ে উঠতে পারব।

তিনি বলেন, করোনাকালীন এই দুঃসময়ে আমাদের চিকিৎসক, নার্স, আইনশৃঙ্খলাবাহিনীর সদস্য বিশেষ করে পুলিশ বাহিনী, সেনাবাহিনী, র‌্যাব সদস্যরা প্রত্যক্ষভাবে এই ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তাদের সকলের সুরক্ষার ব্যাপারে কাজ করে যাচ্ছেন।

তিনি বলেন, রাজনীতিকে যারা প্রকৃতপক্ষেই মানব সেবার সুযোগ বলে মনে করেন, তাদের জন্য এই বৈশ্বিক মহামারীতে গরিব, অসহায় ও বিপদে পড়া মানুষের পাশে দাঁড়ানোর সর্বোত্তম সময়।

তিনি আরও বলেন, আমাদের সকলের সামর্থ হয়তো সমান নয়, তাই কম কিংবা বেশি নয়, নিজের সাধ্যের মধ্যে থেকে ১টি পরিবারের পাশেও যদি দাঁড়ানো যায়, তাহলে সেটিই করা উচিত।

এর আগে গত ২১ এপ্রিল সিলেটের জকিগঞ্জ উপজেলায় কর্মরত চিকিৎসক, প্রশাসনের কর্মকর্তা, পুলিশ ও সাংবাদিকদের পিপিই উপহার দেন তামিম আহমেদ।

আপনার মন্তব্য

আলোচিত