স্পোর্টস ডেস্ক

১৭ জুলাই, ২০২০ ০০:১৫

জিতলে চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ, হারলে সুযোগ বার্সেলোনার

স্প্যানিশ লিগ লা লিগায় বৃহস্পতিবার আলাদা ম্যাচে মাঠে নামবে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। এদিন রাতেই সম্ভাবনা রয়েছে স্প্যানিশ লিগের শিরোপা নিশ্চিত হওয়ার। এই ম্যাচে রিয়াল মাদ্রিদ জিতলে এক ম্যাচ বাকি থাকতে শিরোপা জিতবে জিনদিনে জিদানের দল। আর এই ম্যাচ হারলে এবং একই সঙ্গে বার্সেলোনা জিতলে পরের ম্যাচ পর্যন্ত অপেক্ষায় থাকতে হবে।

রাত ১টায় ওসাসুনার বিপক্ষে মাঠে নামবে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনা। ৩৬ ম্যাচের ২৪ জয় সাত ড্রয়ে ৭৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে লিওনেল মেসি নেতৃত্বাধীন দলটি। সমান ম্যাচ খেলে ২৫ জয় আট ম্যাচ ড্র করে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে রিয়াল মাদ্রিদ।

পরিসংখ্যান বলছে আজকের ম্যাচে কাতালানরা যদি জেতে আর মাদ্রিদের দলটি যদি হারে তা হলে শিরোপার আশা টিকে থাকবে মেসিদের। যদিও শিরোপা জেতার আশা খুবই কম বার্সার, কারণ এই ম্যাচ রিয়াল হারলে এবং পরের ম্যাচ যদি না জেতে তবে দুই ম্যাচ জিতে তবেই শিরোপা জিততে হবে বার্সার।

সমান সংখ্যক ৩৬ ম্যাচ খেলা দুই দলের মধ্যে রিয়াল এগিয়ে আছে ৪ পয়েন্টে। রেকর্ড ৩৪ বার শিরোপা জিততে রিয়ালের দরকার আর মাত্র দুই পয়েন্ট।

এদিকে, শিরোপার আশা ছেড়েই দেওয়া লুইস সুয়ারেস বলছেন, ‘শিরোপা হাত থেকে ফসকে যাওয়ায় আমরাই এটার জন্য দায়ী। এর দায়ভার আমাদের। কোনও অজুহাত দিচ্ছি না। বাকি দুই ম্যাচ বার্সেলোনার মর্যাদা রক্ষায় জিততে হবে। মনোযোগ দিতে হবে চ্যাম্পিয়নস লিগে।’

একই সময় অপর ম্যাচে ভিয়ারিয়ালের বিরুদ্ধে জিতলেই তিন বছর পর ফের লা লিগা চ্যাম্পিয়ন হবে রিয়াল।

দলটির অধিনায়ক সের্হিও রামোস বলেন, ‘এখনও অনেক পয়েন্টের খেলা বাকি। আমরা সব ম্যাচ জয়ের চেষ্টা করব। আশা করি, বৃহস্পতিবার আমরা জয় দিয়েই শিরোপা উদযাপন করতে পারব।’

এদিকে, রাত একটায় গেটাফের মুখোমুখি হবে অ্যাতলেটিকো মাদ্রিদ ও রিয়াল সোসিয়েদাদের সঙ্গে লড়বে সেভিয়া।

আপনার মন্তব্য

আলোচিত