স্পোর্টস ডেস্ক

১৮ জুলাই, ২০২০ ১৩:৫৭

কাল থেকে অনুশীলনে মুশফিকসহ ৯ ক্রিকেটার

অবশেষে ক্রিকেটাররা ফিরতে যাচ্ছেন মাঠে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ক্রিকেটারদের জন্য মাঠ প্রস্তুত রেখেছে অনেক আগে থেকেই। তবে পরিস্থিতির কারণে বারবার মাঠে ফিরতে তাদের নিরুৎসাহিত করেছে।

গত সপ্তাহে বিসিবি সিদ্ধান্ত নেয়, অনুশীলনে ফিরতে ভীষণ আগ্রহী ক্রিকেটারদের জন্য দুয়ার খুলে দেওয়া হবে। কাল থেকে তাই অনুশীলন শুরু করতে পারবেন মুশফিকরা।

শনিবার (১৮ জুলাই) এ তথ্য দিয়েছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান।

বিজ্ঞাপন

কাল সন্ধ্যা পর্যন্ত অনুশীলনে ফিরতে আগ্রহ প্রকাশ করেছেন মুশফিকুর রহিম, ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন, শফিউল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, নাসুম আহমেদ, মেহেদী হাসান, নুরুল হাসান ও নাঈম হাসান। আপাতত সাত দিনের একটি অনুশীলন সূচি তৈরি করেছে বিসিবি। সেই সূচি অনুযায়ী, মিরপুরে অনুশীলন করবেন মুশফিক, ইমরুল, মিঠুন ও শফিউল। সিলেটে করবেন খালেদ ও নাসুম। খুলনায় মেহেদী ও নুরুল। আর চট্টগ্রামে নাঈম।

স্বাস্থ্যসুরক্ষা নিশ্চিত করতেই একই সময়ে দুজনের অনুশীলন করার সুযোগ নেই। ব্যাটসম্যানরা আপাতত জিম ও ৪৫ মিনিটের স্কিল ট্রেনিং করবেন। অবশ্য ঢাকার বাইরে ব্যাটসম্যানদের শুধু ফিটনেস নিয়ে কাজ করবেন। পেসারদেরও শুধু ফিটনেস নিয়ে কাজ করতে বলা হয়েছে। 'আর কতদিন ঘরবন্দী থাকব বলুন, তবুও কিছু তো শুরু হচ্ছে। দোয়া করবেন যেন সুস্থ থেকে অনুশীলন চালিয়ে যেতে পারি'—কাল মুঠোফোনে বলছিলেন বাংলাদেশ দলের এক ব্যাটসম্যান।

তবে সিলেট থেকে পেসার খালেদ আহমেদ বলছিলেন, আপাতত জিম করতে বলা হলেও উইকেট ভালো থাকলে তিনি চেষ্টা করবেন বোলিং অনুশীলনটাও করতে।

আপনার মন্তব্য

আলোচিত