স্পোর্টস ডেস্ক

২০ জুলাই, ২০২০ ১২:৩৫

লিগের শেষ ম্যাচে রিয়ালের ড্র

আগের ম্যাচে ভিয়ারিয়ালকে ২-১ গোলে হারিয়েই ২০১৯-২০ মৌসুমের লা লিগা শিরোপা নিশ্চিত করেছিল স্পেনের সফলতম ক্লাব রিয়াল মাদ্রিদ। কিন্তু পরের ম্যাচে অর্থাৎ লিগের শেষ ম্যাচে কাঙ্ক্ষিত জয়টা পেলো না জিনেদিন জিদানের শিষ্যরা। লিগ থেকে রেলিগেট হয়ে যাওয়া লেগানেসের বিপক্ষে ড্র করেছে রিয়াল।

রোববার রাতে নিজেদের ঘরের মাঠে ম্যাচ শুরুর চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদকে গার্ড অব অনার দিয়েছিল টেবিলের ১৮ নম্বর দল লেগানেস। তবে ম্যাচ শেষে তারা এও বুঝিয়ে দিয়েছে, নিজেদের দিনে চ্যাম্পিয়নদেরও ঘোল খাওয়ানোর যোগ্যতা রয়েছে তাদের।

পুরো ম্যাচে রিয়ালের চেয়ে বেশি আক্রমণ করলেও, গোল না পাওয়ায় ২-২ গোলে ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে লেগানেসকে। যার ফলে অবনমিত হতে হয়েছে লা লিগা থেকে। অথচ রিয়ালের বিপক্ষে ম্যাচটি জিতলেই লিগে টিকে যেত লেগানেস, বাদ পড়ে যেত তাদের চেয়ে ১ পয়েন্টে এগিয়ে থাকা সেল্টা ভিগো।

লিগের সব ম্যাচ শেষে বাদ পড়া তিনটি ক্লাব হলো লেগানেস, মায়োর্কা ও এসপানিওল। এদের মধ্যে লেগানেসের কাছেই সুযোগ ছিল নিজেদের অবনমন ঠেকানোর। ৩৮ ম্যাচ শেষে তাদের সংগ্রহ ৩৬ পয়েন্ট, সমান ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে লিগে নিজেদের স্থান ধরে রেখেছে সেল্টা ভিগো। চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ লিগ শেষ করেছে ৮৭ পয়েন্ট নিয়ে।

শেষ ম্যাচের শুরুটা চ্যাম্পিয়নসুলভই করেছিল রিয়াল। ম্যাচের নবম মিনিটের ইসকো অ্যালার্কনের এসিস্টে গোল করেন রিয়াল অধিনায়ক সার্জিও রামোস। প্রথমার্ধের বিরতির ঠিক আগে ম্যাচে সমতা ফেরান লেগানেস ফরোয়ার্ড ব্রায়ান গিল। প্রথমার্ধে আরও বেশ কিছু আক্রমণ করেছিল তারা।

দ্বিতীয়ার্ধে ফিরে ফের লিড নেয় রিয়াল। এবার ইসকোর এসিস্ট, তবে স্কোরার মার্কো অ্যাসেনসিও। এই লিডও বেশিক্ষণ থাকতে দেয়নি লেগানেস। ম্যাচের ৭৮ মিনিটে সমতাসূচক গোলটি করেন রজার অ্যাসেল। কিন্তু এর আগে-পরে বেশ কিছু জোরালো আক্রমণ করেও জয়সূচক গোলটি তারা পায়নি। ফলে মেনে নিতে হয়েছে অবনমনের ভাগ্য।

আপনার মন্তব্য

আলোচিত