স্পোর্টস ডেস্ক

১৬ আগস্ট, ২০২০ ২১:১৩

ধোনির জার্সি তুলে রাখার আহ্বান সতীর্থ -সমর্থকদের

ভারতের সফলতম অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি শনিবার আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন। ধোনির পছন্দের নম্বর ছিল সাত। জার্সির নম্বরও ছিল সাত। তাই মহেন্দ্র সিং ধোনির প্রতি সম্মান জানিয়ে তার সাত নম্বর জার্সি তুলে রাখতে দেশটির ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই) অনুরোধ করেছেন ধোনির সমর্থক ও সতীর্থরা।

বিসিসিআই থেকেও মিলেছে ইতিবাচক সাড়া। ভারতীয় ক্রিকেট বোর্ডের মুখপাত্র নিশ্চিত করেছে, ২০১১ বিশ্বকাপ জয়ের নায়কের জার্সি নম্বর আজীবনের জন্য তারই থাকবে। তবে এখনও আনুষ্ঠানিক ঘোষণা আসেনি।

৩৯ বছর বয়সী ধোনি ১৬ বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন। বাংলাদেশের বিপক্ষে তার আন্তর্জাতিক অভিষেক হয়েছিল। গত বছর বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলেন নিজের শেষ ম্যাচ। একমাত্র অধিনায়ক হিসেবে তিনটি আইসিসি টুর্নামেন্ট জেতার রেকর্ড রয়েছে ধোনির। পাশাপাশি ভারতীয় দলকে টেস্ট র‌্যাংকিংয়ের শীর্ষে তুলে জিতেছেন টেস্ট মেস। টুইটারে ৭.৮ মিলিয়ন ফলোয়ার দাবি করেছে, ধোনির জার্সি নম্বর তুলে রাখার জন্য।

বিজ্ঞাপন

পাশাপাশি তার সতীর্থ দিনেশ কার্তিক বলেন, ‘আমি আশা করছি বিসিসিআই সাত নম্বর জার্সিটি সাদা বলের ক্রিকেট থেকে সরিয়ে রাখবে। ‘  সাবেক ক্রিকেটার মোহাম্মদ কাইফ টুইট করেন, ‘ধোনি বাদে সাত নম্বর জার্সিতে অন্য কাউকে মানাবে না। ওই নম্বরটা একমাত্র তার।’

ক্রিকেট মাঠে এমন রীতি খুব কমই আছে। তবে বিশেষ খেলোয়াড়ের জন্য এমনটা হয়েছে। বিসিসিআই এর আগে শচীন টেন্ডুলকারের ১০ নম্বর জার্সি আজীবন তুলে রেখেছিল। এবারও তেমন কিছু চান সমর্থকরা। ধোনির এক ভক্ত টুইট করেন, ‘জার্সি নম্বর সাত- ধোনির জন্য আজীবন সম্মান দেওয়া উচিত।’ আরেক ভক্ত লিখেন, ‘জার্সি নম্বর সাত শুধু একটি জার্সি বা নম্বর নয়। এটা একটা দেশের আবেগ। এমএস তোমায় মিস করবো।’

আপনার মন্তব্য

আলোচিত