সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

১৯ অক্টোবর, ২০১৫ ১৯:৪৭

বরিশালের বিপক্ষে হারের মুখে সিলেট

শেষ দিনে বরিশালের দরকার ৮ উইকেট আর সিলেটের দরকার হয় উইকেট আঁকড়ে পড়ে থাকা, নয়ত আরও ৩৯৪ রান। এ পরিস্থিতিতে ম্যাচ স্বাভাবিকভাবেই ঝুলে আছে বরিশালের দিকে।

এদিকে, সিলেট বিভাগ তাকিয়ে আছে দুই অভিজ্ঞ ব্যাটসম্যান রাজিন সালেহ আর অলক কাপালীর দিকে। পারবেন কি তারা ম্যাচ বাঁচাতে- এমন প্রশ্ন নিয়ে মঙ্গলবার শেষ দিনে মাঠে নামবে দু'দলই।

সোমবারের দিনের হাইলাইটস বলা যায়, এবারের জাতীয় লিগের প্রথম দুইশ’ রানের জুটি গড়েছেন সালমান হোসেন ও আল আমিন। সিলেটের বিপক্ষে দুজনই করেছেন শতক। দুই তরুণের ব্যাটে লিগে প্রথম জয়ের হাতছানি বরিশালের সামনে।

বগুড়ায় প্রথম ইনিংসে ১৭ রানে পিছিয়ে থাকা বরিশাল সোমবার দ্বিতীয় ইনিংস ঘোষণা করে ৭ উইকেটে ৪৬৪ রানে। ৪৪৮ রানের জয়ের লক্ষ্যে নেমে সিলেট তৃতীয় দিন শেষ করেছে ২ উইকেটে ৫৪ রানে।

আগের দিন শেষ বিকেলে জুটি বেধেছিলেন সালমান হোসেন ও আল আমিন। বরিশাল তৃতীয় দিন শুরু করেছিল ৩ উইকেটে ১৫১ রানে। দুজনের অসাধারণ জুটি ম্যাচ থেকে একরকম ছিটকেই দেয় সিলেটকে।

এক দিকে সালমানের ব্যাটে ছিল নির্ভরতা, অন্য প্রান্তে আল আমিনের ব্যাটে ছিল ওয়ানডের মেজাজ। ৭২ রানে দিন শুরু করা সালমান শতক ছুঁয়ে ফেলেন লাঞ্চের আগেই। ২২তম প্রথম শ্রেণির ম্যাচে এসে প্রথম শতকের দেখা পেলেন ২০ বছর বয়সী ব্যাটসম্যান।

আল আমিন অর্ধশত ছুঁয়েছিলেন ৭৫ বলে। পরের অর্ধশত করতে লেগেছে তার মাত্র ২৯ বল! ক্যারিয়ারের দ্বিতীয় শতক ছুঁয়েছেন মাত্র ১০৪ বলেই। শেষ পর্যন্ত ১৬ চার ও ৩ ছক্কায় আউট হয়েছেন ১৯৭ বলে ১৫৭ রান করে। গত জাতীয় লিগে ক্যারিয়ারের প্রথম শতকে ২২ বছর বয়সী এই ব্যাটসম্যান আউট হয়েছিলেন ১৯৯ রান করে।

চতুর্থ উইকেটে সালমান-আল আমিনের জুটি ২৩০ রানের, যা এবারের জাতীয় লিগে প্রথম দুইশ’ রানের জুটি। সাড়ে ৬ ঘণ্টা উইকেটে থেকে ১৪৬ করেছেন সালমান।

দুজনকেই আউট করেছেন বাঁহাতি স্পিনার রাহাতুল ফেরদৌস। পরে সোহাগ গাজীর ঝড়ো অর্ধশতকে (৩৭ বলে ৫০) দিনের অনেকটা সময় বাকি থাকতেই ইনিংস ঘোষণা করতে পারে বরিশাল।

সেই সময়টুকুও দারুণভাবে কাজে লাগিয়েছেন বরিশালের বোলাররা। দুই স্পিনার সোহাগ ও মনির তুলে নিয়েছেন সিলেটের দুই ওপেনার সায়েম আলম ও ফর্মে থাকা ইমতিয়াজ হোসেনকে।

সংক্ষিপ্ত স্কোর:
বরিশাল ১ম ইনিংস: ১৫৫
সিলেট ১ম ইনিংস: ১৭২
বরিশাল ২য় ইনিংস: ১১৫.১ ওভারে ৪৬৪/৭ (ডিক্লে.) (সালমান ১৪৬, আল আমিন ১৫৭, নুরুজ্জামান ১৩, সোহাগ ৫০, মনির ১৩*; নাজমুল ৭-২-২২-০, খালেদ ২২-১-৯২-৩, সায়েম ৪-১-২৫-০, সাদিকুর ১১-১-৪৮-০, অলক ২০-৩-৮৪-০, নাসুম ২৭.১-২-৮৭-১, রাহাতুল ২৩-২-৮৩-৩, ইমতিয়াজ ১-০-১০-০)।

সিলেট ২য় ইনিংস: ২২ ওভারে ৫৪/২ (ইমতিয়াজ ৩২, সায়েম ৮, জাকির ৯*, রাজিন ৫*; তৌহিদুল ৩-০-১৪-০, কবির ৪-১-৬-০, সোহাগ ৯-২-১৯-১, মনির ৪-১-১৪-১, সালেহ ২-১-১-০)।

আপনার মন্তব্য

আলোচিত