সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

২৬ অক্টোবর, ২০১৫ ১৯:৪২

চট্টগ্রামের বিপক্ষে জয়ের পথে সিলেট

জাতীয় ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডে প্রথম ইনিংসে চট্টগ্রামের বিপক্ষে লিড নিয়েছে সিলেট। তৃতীয় দিন চট্টগ্রামের ৬ উইকেট তুলে নিয়ে শেষ দিন জয়ের পথে ভালোভাবেই আছে অলক কাপালীর সিলেট।

সোমবার দ্বিতীয় স্তরের ম্যাচের তৃতীয় দিনের খেলা শেষে চট্টগ্রামের সংগ্রহ ৬ উইকেটে ১৮৮ রান। ১৭৫ রানে এগিয়ে খেকে লড়ছে দলটি। ইয়াসির আলী ৪১ ও ডলার মাহমুদ ১৭ রানে ব্যাট করছেন।

১৩ রানের পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে ১১ রানেই দুই উইকেট হারিয়ে চাপে পড়ে চট্টগ্রাম। পঞ্চম ওভারেই আবুল হাসানের বলে উইকেটরক্ষক জাকির হাসানের গ্লাভসবন্দি হয়ে ফিরে যান নাজিমউদ্দিন।

পরের ওভারে জাতীয় দলের ব্যাটসম্যান মুমিনুল হককে ফিরিয়ে দেন খালেদ আহমেদ।

তৃতীয় উইকেটে নাফিস ইকবালের সঙ্গে ৮৩ রানের জুটিতে প্রতিরোধ গড়েন বাংলাদেশ ‘এ’ দলে ডাক পাওয়া তাসামুল হক। নাফিসকে বোল্ড করে স্বাগতিকদের প্রতিরোধ ভাঙেন এনামুল জুনিয়র। এরপর তিনি বিদায় করেন অধিনায়ক ইরফান শুক্কুরকেও।

দলের সংগ্রহ দেড়শ’ রানের কাছাকাছি নিয়ে ফিরে যান তাসামুল (৭৭)। অলক কাপালীর শিকারে পরিণত হওয়া এই মিডল অর্ডার ব্যাটসম্যানের ১৮৭ বলের ইনিংসটি সাজানো ৫টি চার ও একটি ছক্কায়।

শূন্য রানে মোহাম্মদ সাইফুদ্দিনের বিদায় চট্টগ্রামের ওপর চাপ আরও বাড়ায়। কিন্তু ডলারকে নিয়ে বাকি সময়টুকু নিরাপদেই কাটিয়ে দেন ইয়াসির। চট্টগ্রাম লড়াইয়ের পুঁজি পেতে তাকিয়ে থাকবে অনূর্ধ্ব-১৯ দলের এই ব্যাটসম্যানের দিকেই। আর ইয়াসিরের এই কাজটা করতে হবে টেলএন্ডার ব্যাটসম্যানদের নিয়ে।

এর আগে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৯ উইকেটে ২৬২ রান নিয়ে খেলা শুরু করে সিলেট। তখনও ৮ রানে পিছিয়ে ছিল দলটি।

আগের ১৩ রানে অপরাজিত থাকা এনামুল হক এগারো নম্বর ব্যাটসম্যান খালেদের সঙ্গে গড়েন ৪৪ রানের এক কার্যকর জুটি। এই জুটিতেই ১৩ রানের ছোট্ট লিড পায় ২৮৩ রানে অলআউট হওয়া সিলেট। সাইফুদ্দিনের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়ার আগে ২৯ রান করেন এনামুল জুনিয়র।

সংক্ষিপ্ত স্কোর:
চট্টগ্রাম প্রথম ইনিংস: ২৭০

সিলেট প্রথম ইনিংস: ৯৬.১ ওভারে ২৮৩ (ইমতিয়াজ ২৬, শাহনাজ ২৫, জাকির ৩০, রাজিন ১০, কাপালী ৪৬, রুমান ৬, ইজাজ ২১, ফেরদৌস ২৭, হাসান ১১, এনামুল জুনিয়র ২৯, খালেদ ৪*; ডলার ১৩-৫-২৫-১, মেহেদি হাসান রানা ২০-৫-৫১-১, সাইফুদ্দিন ১৩.১-০-৫৫-৩, ইফতেখার ২১-৫-৪৩-২, নাবিল ২৯-৪-৮৬-৩)

চট্টগ্রাম দ্বিতীয় ইনিংস: ৮০ ওভারে ১৮৮/৬ (নাজিম ৬, নাফিস ৩৭, মুমিনুল ১, তাসামুল ৭৭, ইরফান ৩, ইয়াসির ৪১*, সাইফুদ্দিন ০, ডলার ১৭*; হাসান ১০-৩-২৬-১, খালেদ ৭-৪-১৬-১, কাপালী ২০-৪-৩৬-১, ফেরদৌস ১৬-৩-৪৭-১, এনামুল জুনিয়র ২৭-৭-৬২-২)

আপনার মন্তব্য

আলোচিত