স্পোর্টস ডেস্ক

০৮ সেপ্টেম্বর, ২০২০ ১২:৫৭

‘করোনা থাক বা না থাক, অলিম্পিক গেমস নির্ধারিত সময়ে’

করোনা মহামারির জন্য এক বছর পিছিয়ে গিয়েছে টোকিও অলিম্পিক। ২০২০-র অলিম্পিক গেমস ২০২১-এ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও সেই সময় করোনা পরিস্থিতি স্বাভাবিক হবে কিনা, তা নিয়ে সংশয়ে রয়েছেন আয়োজকরা। এই অবস্থায় টোকিও গেমসের ভবিষ্যৎ ঘিরে যে অনিশ্চয়তা দেখা দিয়েছিল, তা কিছুটা কেটে গেল আন্তর্জাতিক অলিম্পিক কমিটি'র (আইওসি) ঘোষণায়।

আন্তর্জাতিক অলিম্পিক সংস্থাটি জানিয়েছে, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসুক বা না আসুক, তাতে টোকিও গেমস আর পিছনো হবে না কোনওভাবেই। অর্থাৎ, করোনা থাক বা না থাক, টোকিও গেসম অনুষ্ঠিত হবে নির্ধারিত সূচি অনুযায়ী।

ইন্টারন্যাশনাল অলিম্পিক কমিটির ভাইস প্রেসিডেন্ট জন কোটস সংবাদ সংস্থা এএফপিকে বলেন, 'করোনা থাক বা না থাক, টোকিও গেমস আয়োজিত হবেই। আগামী বছর ২৩ জুলাই গেসম শুরু হবে।'

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, 'অলিম্পিক গেমস সুনামির পরে পুনর্গঠনের ছবি তুলে ধরত। এখন অলিম্পিক গেমস করোনা জয় করার বার্তা দেবে। অন্ধকার সুড়ঙ্গের শেষে আশার আলো হয়ে দেখা দেবে অলিম্পিক।'

কিছুদিন আগেই আয়োজক কমিটির তরফে স্পষ্ট জানানো হয়েছিল, নির্ধারিত সময়ে করোনা ভ্যাকসিন আবিষ্কৃত না হলে অলিম্পিক আয়োজন করা কঠিন হয়ে দাঁড়াবে। যদিও আন্তর্জাতিক অলিম্পিক সংস্থার তরফে আগেই জানিয়ে দেওয়া হয়েছে যে, ২০২১-এর পর আর অলিম্পিক গেমস পিছিয়ে দেওয়া সম্ভব নয়।

উল্লেখ্য, চলতি বছরের জুলাইয়ে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল টোকিও অলিম্পিক। করোনা মহামারির জন্যই তা পিছিয়ে দেওয়া হয়েছে ২০২১ সালে।

আপনার মন্তব্য

আলোচিত