স্পোর্টস ডেস্ক

২৯ সেপ্টেম্বর, ২০২০ ১৫:৪৫

মার্চে বাংলাদেশের নিউজিল্যান্ড সফর, সূচি চূড়ান্ত

আগামী মার্চে নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সূচি ইতোমধ্যে চূড়ান্ত হয়ে গেছে। সাদা বলের সিরিজে তিনটি ওয়ানডে ও সমান সংখ্যক টি-টোয়েন্টি খেলবে দুদল।

আসন্ন গ্রীষ্মকালীন মৌসুমের পূর্ণাঙ্গ সূচি মঙ্গলবার প্রকাশ করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেডসি)। করোনাভাইরাস বিরতির ইতি টেনে আগামী ২৭ নভেম্বর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে কিউইরা। টানা সূচিতে বাংলাদেশের আগে যথাক্রমে ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও অস্ট্রেলিয়াকে আতিথ্য দেবে তারা।

আগামী বছরের ১৩ মার্চ ডানেডিনে শুরু হবে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের ওয়ানডে সিরিজ। পরের দুটি ম্যাচ মাঠে গড়াবে ১৭ ও ২০ মার্চ। টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলো ২৩, ২৬ ও ২৮ মার্চ অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে মৌসুম শুরু করবে কেন উইলিয়ামসনের দল। আগামী নভেম্বর-ডিসেম্বরে তারা খেলবে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট। এরপর ডিসেম্বর-জানুয়ারিতে তিন টি-টোয়েন্টি ও দুই টেস্টের সিরিজে পাকিস্তানকে মোকাবিলা করবে দলটি। আর ফেব্রুয়ারি-মার্চে প্রতিবেশী অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের পর বাংলাদেশের সঙ্গে খেলে মৌসুম শেষ করবে তারা।

উল্লেখ্য, ২০১৯ সালে শেষবার নিউজিল্যান্ড সফরে গিয়েছিল বাংলাদেশ। কিন্তু ১৫ মার্চ ক্রাইস্টচার্চের আল নূর মসজিদে সন্ত্রাসী হামলার পর সফর অসমাপ্ত রেখেই দেশে ফিরেছিলেন মাহমুদউল্লাহ-তামিম ইকবালরা।

বাংলাদেশের নিউজিল্যান্ড সফরের প্রথম ওয়ানডে ডানেডিননে ১৩ মার্চ, ক্রাইস্টচার্চে দ্বিতীয় ওয়ানডে ১৭ মার্চ ও শেষ ও তৃতীয় ওয়ানডে ওয়েলিংটন ২০ মার্চ অনুষ্ঠিত হবে।

এছাড়া নেপিয়ারে প্রথম টি-টোয়েন্টি ২৩ মার্চ, দ্বিতীয় টি-টোয়েন্টি ২৬ মার্চ অকল্যান্ডে ও ২৮ মার্চ শেষ ও তৃতীয় টি-টোয়েন্টি হ্যামিল্টনে অনুষ্ঠিত হবে।

আপনার মন্তব্য

আলোচিত