স্পোর্টস ডেস্ক

০২ অক্টোবর, ২০২০ ১২:২২

দশজনের বার্সার বিপক্ষে পাত্তাই পেল না সেল্টা

বিরতির মিনিট খানেক আগে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন বার্সেলোনার ফরাসি ডিফেন্ডার ক্লেমোঁ লংলে। তখন পর্যন্ত এক গোলে এগিয়ে থাকা বার্সেলোনা বাকি সময়ে আরও দুই গোল করে ম্যাচ জিতেছে সেল্টা ভিগোর বিপক্ষে। এই জয় এসেছে তাদের সেল্টার বিপক্ষে তাদের মাঠে পাঁচ বছর পর।

লা লিগায় বৃহস্পতিবার রাতের ম্যাচটি ৩-০ গোলে জিতেছে রোনাল্ড কুমানের দল। আনসু ফাতির গোল শুরুতেই এগিয়ে দিয়েছিল তাদের, এরপর দ্বিতীয় গোলটি আত্মঘাতী; আর শেষ মুহূর্তে গোল করেন সের্হি রবের্তো।

সর্বশেষ ২০১৪-১৫ মৌসুমে কাতালিন ক্লাবটি জিতেছিল সেল্টার মাঠে। লিগে এখানে আগের পাঁচ সফরে তিনটিতেই হেরেছিল কাতালান ক্লাবটি, বাকি দুটি ড্র।

ম্যাচের একাদশ মিনিটে এগিয়ে যায় বার্সেলোনা। গোলের কারিগর বার্সার ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ফিলিপে কুতিনিহো। তার পাস ডি-বক্সের মুখে পেয়ে বাঁ পায়ের দারুণ টোকায় সামনে বাড়িয়ে ডান পায়ের শটে কাছের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে নেন ফাতি।

৩৫তম মিনিটে বড়ধরনের বিপদের হাত থেকে রক্ষা পায় বার্সা। প্রতি-আক্রমণে ওঠা দেনিস সুয়ারেসকে পেছন থেকে ফাউল করায় জেরার্দ পিকেকে সরাসরি লাল কার্ড দেখান রেফারি। তবে বল ধরার ঠিক আগমুহূর্তে সুয়ারেস অফসাইডে থাকায় বেঁচে যান পিকে।

৪২তম মিনিটে মিডফিল্ডার এমরে মরকে অহেতুক ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন বার্সেলোনার ফরাসি ডিফেন্ডার ক্লেমোঁ লংলে। এরপরতিবাদ করায় হলুদ কার্ড দেখেন পিকে।

এক গোলে পিছিয়ে পড়া সেল্টা বাড়াতে থাকে আক্রমণের গতি। এরই মধ্যে ৫১তম মিনিটে ব্যবধান বাড়িয়ে নেয় সফরকারীরা। বল পায়ে ডি-বক্সে ঢুকে ছোট ডি-বক্সে মুখে সতীর্থের উদ্দেশে বল বাড়ানোর চেষ্টায় ছিলেন আর্জেন্টাইন তারকা। কিন্তু ডিফেন্ডার লুকাস ওলাসার পায়ে লেগে দিক পাল্টে কাছের পোস্ট দিয়ে বল জালে জড়ায়। আত্মাঘাতী গোলে ব্যবধান বাড়ে।

যোগ করা সময়ে রবের্তোর গোলে বড় জয় পায় বার্সেলোনা। মেসির নেওয়া শট গোলরক্ষক ঝাঁপিয়ে ঠেকানোর পর আলগা বল পেয়ে দারুণ শটে জাল খুঁজে নেন রাইট-ব্যাক রবের্তো।

দুই ম্যাচে দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠে এসেছে বার্সেলোনা। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে তারপরেই আছে সেভিয়া। তিন ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে গেতাফে। সমান ৭ পয়েন্ট নিয়ে যথাক্রমে পরের তিনটি স্থানে আছে ভালেন্সিয়া, রিয়াল মাদ্রিদ ও ভিয়ারিয়াল। ভালেন্সিয়া ও ভিয়ারিয়াল অবশ্য একটি করে ম্যাচ বেশি খেলেছে।

আপনার মন্তব্য

আলোচিত