স্পোর্টস ডেস্ক

২৮ অক্টোবর, ২০২০ ০৩:০৩

বার্সেলোনার প্রেসিডেন্ট বার্তামেউর পদত্যাগ

বার্সেলোনার প্রেসিডেন্ট জোসেপ মারিও বার্তামেউ পদত্যাগ করেছেন। মঙ্গলবার রাতে এক বৈঠক শেষে তারা পদত্যাগ পত্র জমা দেওয়ার এ সিদ্ধান্ত নেন বলে জানিয়েছে স্প্যানিশ ক্রীড়া বিষয়ক সংবাদ মাধ্যম গোল ও মার্কা। তার সঙ্গে বার্সার সকল বোর্ড পরিচালকও দায়িত্ব ছেড়ে দিয়েছেন।

লা লিগায় বার্সার বাজে পারফরম্যান্স, চ্যাম্পিয়ন্স লিগে ৮-২ গোলে বিধ্বস্ত হওয়ার পর দলের সেরা তারকা লিওনেল মেসির ক্লাব ছাড়তে চাওয়াসহ নানাদিক থেকে সমালোচনার মুখে ছিলেন তিনি। তার ওপর মেসিকে জোর করে বার্সায় আটকে রাখার জন্য সমালোচিত হন বার্তামেউ।

তীব্র সমালোচনা সত্ত্বেও আসছে মার্চের বোর্ড প্রেসিডেন্ট নির্বাচনের আগে বার্তামেউ দায়িত্ব ছাড়বেন না বলে জানিয়ে দেন। এমন অবস্থায় অবশ্য আগামী সপ্তাহেই হওয়ার কথা ছিল অনাস্থা ভোট। তার আগেই হুট করে মঙ্গলবার রাতে দায়িত্ব ছেড়ে দিলেন বার্তামেউ ও তার বোর্ড মেম্বাররা।

বার্সার প্রেসিডেন্ট হিসেবে ২০১৪ সালে দায়িত্ব নেন বার্তামেউ। জোয়ান লাপোর্তার সময় তিনি বার্সার বোর্ডে যুক্ত হন। প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেন সান্দ্রো রুসেলের জায়গায়। তার সময়ে বার্সা চারটি লা লিগা জিতেছে। ২০১৪-১৫ মৌসুমে জিতেছে চ্যাম্পিয়ন্স লিগ।

আপনার মন্তব্য

আলোচিত