স্পোর্টস ডেস্ক

০৪ নভেম্বর, ২০২০ ১১:৫০

ম্যারাডোনার মস্তিষ্কে অস্ত্রোপচার

হঠাৎ করে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হওয়া আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়েছে। জমাটবাঁধা রক্ত অপসারণের এই অস্ত্রোপচার সফলভাবে সম্পন্ন হয়েছে তার ব্যক্তিগত চিকিৎসকের বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

স্থানীয় সময় মঙ্গলবার আর্জেন্টিনার বুয়েন্স আয়ার্সের বিশেষায়িত একটি ক্লিনিকে ম্যারাডোনার অস্ত্রোপচার জয়। এ ব্যাপারে তার চিকিৎসক বলেছেন, “আমরা সফলভাবে জমাটটা অপসারণ করতে পেরেছি। দিয়েগো এই অস্ত্রোপচার ভালোভাবে সামলেছেন।”

“অবস্থা এখন নিয়ন্ত্রণে। রক্ত চলাচলে একটি নালি করে দেওয়া হয়েছে। তিনি এখন পর্যবেক্ষণে থাকবেন।”

বিজ্ঞাপন

অসুস্থতা বোধ করার পর সোমবার লা প্লাতার একটি হাসপাতালে ভর্তি হওয়ার পর বেশ কিছু ডাক্তারি পরীক্ষা হয় ১৯৮৬ সালের আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো ম্যারাডোনার। এই শহরেরই ক্লাব জিমনাসিয়া ওয়াই এসগ্রিমার বর্তমান কোচ তিনি।

স্ক্যান রিপোর্টে দেখা যায়, ম্যারাডোনার মস্তিষ্কের একটা জায়গায় রক্ত জমাট বেঁধে আছে। এরপরই তাকে নিয়ে যাওয়া বুয়েন্স আয়ার্সের উত্তরাঞ্চলের বিশেষায়িত হাসপাতালটিতে।

গত শুক্রবার ৬০তম জন্মদিন পালন করা ম্যারাডোনা এর আগে নানা ধরনের শারীরিক জটিলতায় ভুগেছেন। দুইবার আক্রান্ত হয়েছে হার্ট অ্যাটাকে। রয়েছে হেপাটাইটিস, এ ছাড়া গ্যাস্ট্রিকের কারণে বাইপাস সার্জারিও হয়েছে তার।

আপনার মন্তব্য

আলোচিত