স্পোর্টস ডেস্ক

০৯ নভেম্বর, ২০২০ ০১:০৭

সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে ফাইনালে দিল্লি ক্যাপিটালস

আইপিএল ২০২০

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) প্রথমবারের মত ফাইনালে ওঠেছে দিল্লি ক্যাপিটালস। রোববার দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে ডেভিড ওয়ার্নারের নেতৃত্বাধীন সানরাইজার্স হায়দরাবাদকে ১৭ রানে হারিয়েছে তারা।

মঙ্গলবার ফাইনালে তাদের প্রতিপক্ষ চারবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স।

আবুধাবিতে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় দিল্লি। নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ১৮৯ রান তোলে দলটি। জবাবে হায়দরাবাদ আটকে যায় ৮ উইকেটে ১৭২ রানে।

বড় রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নেমে হায়দরাবাদ শুরুতেই পরপর উইকেট হারিয়ে চাপে পড়ে যায়। ডেভিড ওয়ার্নার ২ রান করে কাগিজো রাবাদার বলে বোল্ড হন। প্রিয়ম গর্গ ওপেন করতে নেমে ১৭ রান করে আউট হন। মণীশ পান্ডে ২১ রান করে উইকেট দিয়ে আসেন। হায়দরাবাদ মাত্র ৪৪ রানের মধ্যে ৩ উইকেট খুইয়ে বসে।

হোল্ডার আউট হন ১১ রানের সতর্ক ইনিংস খেলে। আব্দুল সামাদকে সঙ্গে নিয়ে পালটা লড়াই চালান কেন উইলিয়ামসন। শেষে ৫ চার ও ৪ ছক্কায় ৪৫ বলে ৬৭ রান করে আউট হয়ে বসেন উইলিয়ামসন। সামাদ ফেরেন ১৬ বলে ৩৩ রান করে। রশিদ খান ১১ রান করে ক্রিজ ছাড়েন। খাতা খুলতে পারেননি শ্রীবত্স গোস্বামী।

রাবাদা ২৯ রান খরচ করে ৪ উইকেট নেন। স্টয়নিস নেন ২৬ রানে ৩ উইকেট। ১টি উইকেট নিয়েছেন অক্ষর প্যাটেল।

এর আগে দিল্লির হয়ে ৬ চার ও ২ ছক্কায় ৫০ বলে ৭৮ রান করেন শিখর ধাওয়ান। স্টয়নিস ৫ চার ও ১ ছক্কায় ২৭ বলে ৩৮ রান করেন। শিমরন হেটমায়ার ২২ বলে ৪২ রান করে অপরাজিত থাকেন। স্টয়নিস হয়েছেন ম্যাচ সেরা।

আপনার মন্তব্য

আলোচিত