স্পোর্টস ডেস্ক

১১ ডিসেম্বর, ২০২০ ১৯:৪৩

টেস্টে অধিনায়কত্ব পেলেন কুইন্টন ডি কক

ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ) তাদের টেস্ট দলের অধিনায়ক করেছে কুইন্টন ডি কককে। ২০২০-২১ মৌসুমের জন্য শুক্রবার তাকে অধিনায়ক ঘোষণা করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। ডি কক গত মৌসুমে দক্ষিণ আফ্রিকার সীমিত ওভারের দলের অধিনায়ক নির্বাচিত হন।

এই মৌসুমে তিনটি টেস্ট সিরিজ খেলার কথা রয়েছে দক্ষিণ আফ্রিকার। এর মধ্যে শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্ট সিরিজ শুরু হবে ২৬ ডিসেম্বর। এরপর পাকিস্তানে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে প্রোটিয়ারা। এরপর তারা টেস্ট সিরিজ খেলবে অস্ট্রেলিয়ার বিপক্ষে। যার সূচি এখনো চুড়ান্ত হয়নি।

শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজকে সামনে রেখে আজ ১৫ সদস্যের দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। দলে যুক্ত হয়েছে ৪টি নতুন মুখ। তারা হলেন ব্যাটসম্যান সারেলে এরভি, কিগান পিটারসেন, কাইল ভারেওয়েন ও ফাস্ট বোলার গ্লেন্টন স্টুরম্যান। এছাড়া দীর্ঘ ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন অল-রাউন্ডার উইয়ান মুল্ডার।

সেঞ্চুরিয়ানে অনুষ্ঠিতব্য অবশ্য প্রথম টেস্টের স্কোয়াডের জন্য বিবেচিত হননি দলের শীর্ষ ফাস্ট বোলার ক্যাগিসো রাবাদা ও ডোয়াইন প্রিটোরিয়াস। তারা ইনজুরি থেকে মুক্তির জন্য পুনর্বাসনে রয়েছেন।

এ পর্যন্ত দক্ষিণ আফ্রিকার হয়ে আটটি ওয়ানডে ও ১১টি টি-টোয়েন্টি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন ডি কক। তবে প্রথম শ্রেণির পর্যায়ের কোনো নেতৃত্বের অভিজ্ঞতা নেই তার।

স্কোয়াড: কুইন্টন ডি কক (অধিনায়ক), টেম্বা বাভুমা, আইডেন মার্করাম, ফাফ ডু প্লেসিস, ব্যুরান হেন্ড্রিক্স, ডিন এলগার, কেশব মহারাজ, লুঙ্গি এনগিডি, রাসি ফন ডার ডুসেন, সারেলে এরভি, এনরিখ নর্টি, গ্লেন্টন স্টুরম্যান, উইয়ান মুল্ডার, কিগান পিটারসেন ও কাইল ভেরেইনে।

আপনার মন্তব্য

আলোচিত