স্পোর্টস ডেস্ক

১৫ ডিসেম্বর, ২০২০ ১১:১১

রোনালদো ও ইব্রায় মুগ্ধ হরলান্ড

গোল্ডেন বয় পুরস্কার জেতা বরুসিয়া ডর্টমুন্ডের স্ট্রাইকার আরলিং হরলান্ড ২০২০-এর জানুয়ারিতে বরুসিয়া ডর্টমুন্ডে যোগ দেওয়ার পর থেকেই গোলবন্যা বইয়ে দিয়েছেন। ম্যাচের পর ম্যাচে একের পর এক গোলের পর তাকে পেতে চেয়েছিল ইউরোপের ৪০টি ক্লাব।

এবারের গোল্ডেন বয় পুরস্কার জেতা হরল্যান্ডের জন্যে অনুমিতই ছিল। সেরা তরুণ ফুটবলার হয়ে এবার সেরাদের সেরা হওয়ায় নজর দিয়েছেন হরলান্ড। জানিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো ও জলাতান ইব্রাহিমোভিচে মন্ত্রমুগ্ধ থাকার কথাও।

গত মৌসুমেই সাড়া ফেলে দিয়েছিলেন হরলান্ড। সালজবুর্গের হয়ে লিগে ১৪ ম্যাচে ১৬ গোল করেছেন। আর চ্যাম্পিয়ন্স লিগে প্রথম ম্যাচেই করেছিলেন চার গোল। সালজবুর্গের জার্সিতে যা করেছেন তাতেই গোল্ডেন বয়ের মনোনয়ন পেয়েছিলেন। কিন্তু জোয়াও ফেলিক্স, বর্তমান ক্লাব সতীর্থ জাডোন সাঞ্চো গত বছর এত দুর্দান্ত খেলেছেন যে চতুর্থ হয়েই সন্তুষ্ট হতে হয়েছে হরলান্ডকে। এবার কাউকে সুযোগ দেননি। বার্সেলোনা ও স্পেনের হয়ে একের পর এক রেকর্ড গড়েছেন আনসু ফাতি, ওদিকে বায়ার্ন মিউনিখের হয়ে ট্রেবল জিতেছেন আলফন্স ডেভিস। কিন্তু ক্লাবের জার্সিতে ৩২ ম্যাচে ৩৩ গোল আর দেশের হয়ে ৫ ম্যাচে হরলান্ডের ৬ গোল নিশ্চিত করে দিয়েছে এবারও কোনো প্রতিদ্বন্দ্বিতা হবে না গোল্ডেন বয় নিয়ে।

লিগে এখন পর্যন্ত প্রতি ৭৪ মিনিটে এক গোল করা হরলান্ড আদর্শ মানেন রোনালদো ও ইব্রাহিমোভিচকে। এ বছর শীর্ষ পাঁচ লিগে হরল্যান্ডের (২৩) চেয়ে বেশি গোল শুধু লেবানডফস্কি (২৮) ও রোনালদোর (২৭)। অবশ্য ইব্রাও খুব পিছিয়ে নেই। ৩৯ বছর বয়সেও সিরি ‘আ’তে ১৯ গোল করেছেন ইব্রা। পুরস্কার জয়ের পর এ দুজনকে নিয়ে হরলান্ডের মুগ্ধতা টের পাওয়া গেল আরেকবার, ‘দুই চ্যাম্পিয়ন, দুই ফেনোমেনা। তাদের টিভিতে দেখে মন্ত্রমুগ্ধ থাকতাম। আমার মতো অনেক ফুটবলারেরই আদর্শ তারা। এত বছর ধরে শীর্ষ পর্যায়ে খেলছেন, অনুকরণ করার জন্য তারা সবার উদাহরণ।’

হরলান্ড জানালেন, ‘অবশ্যই চ্যাম্পিয়ন্স লিগ জেতা আমার অনেক বড় এক স্বপ্ন। আমি ডর্টমুন্ডে শিরোপা জিততে চাই। বায়ার্ন মিউনিখ এখন বিশ্বের সেরা দল এবং ওদের হারাতে আমাদের আরও ভালো হতে হবে। আমরা আমদের সর্বস্ব দিয়ে চেষ্টা করব।’

আপনার মন্তব্য

আলোচিত