স্পোর্টস ডেস্ক

১৯ ডিসেম্বর, ২০২০ ২৩:৪০

ভ্যান্সেলিয়ার কাছে পয়েন্ট হারাল বার্সেলোনা

টানা দুই ম্যাচ জয়ের পর এবার হোঁচট খেয়েছে বার্সেলোনা। কাম্প নউয়ে শনিবার ভ্যালেন্সিয়ার বিপক্ষে কাতালান ক্লাবটি ড্র করেছে ২-২ গোলে।

ম্যাচের ২৯তম মিনিটে স্প্যানিশ মিডফিল্ডার সোলেরের কর্নারের হেডে পোস্ট ঘেঁষে বল জালে জড়ান দিয়াখাবি।

প্রথমার্ধের যোগ করা সময়ে রেফারির বিতর্কিত একটি সিদ্ধান্ত উত্তেজনা ছড়ায়। ডি-বক্সে ঢোকা অঁতোয়ান গ্রিজমানকে ফাউল করায় হোসে গায়াকে লালকার্ড দেখান রেফারি, পেনাল্টি পায় বার্সেলোনা। ভিএআরের সাহায্যে পরে লালকার্ড বাতিল করে হলুদ কার্ড দেখান রেফারি। যদিও ভিডিও রিপ্লে দেখে মনে হয়েছে, স্প্যানিশ ডিফেন্ডার গায়া গ্রিজমানের কাঁধে হাত রাখলেও ধাক্কা দেননি এবং ইচ্ছা করেই পড়ে গেছেন ফরাসি ফরোয়ার্ড।

পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন মেসি। তার শট দারুণ নৈপুণ্যে ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক হাউমে ডমেনেক। তবে আলগা বাঁ দিকে পেয়ে দূরের পোস্টে ক্রস বাড়ান আলবা এবং গোলমুখ থেকে হেডে ফাঁকা জালে বল পাঠান বার্সেলোনা অধিনায়ক।বার্সেলোনার হয়ে সব মিলিয়ে মেসির এটি ৬৪৩তম গোল। এক ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ডে কিংবদন্তি পেলের অফিসিয়াল গোলের পাশে বসলেন আর্জেন্টাইন তারকা।

দ্বিতীয়ার্ধে আরাহোর দারুণ এক গোলে এগিয়ে যায় বার্সেলোনা। ডি-বক্সের মুখ থেকে অসাধারণ বাইসাইকেল কিকে বার্সেলোনার হয়ে প্রথম গোলটি করেন ২১ বছর বয়সী উরুগুয়ের এই সেন্টার-ব্যাক।

ম্যাচের ৬৯তম মিনিটে সমতায় ফেরে ভালেন্সিয়া। বাঁ দিকের বাইলাইন থেকে গায়ার কাটব্যাক ছয় গজ বক্সের মুখে পেয়ে নিখুঁত শটে গোলরক্ষককে পরাস্ত করেন গোমেস।

এই ম্যাচ শেষে পয়েন্ট তালিকায় পাঁচে থাকা বার্সেলোনার পয়েন্ট ২১। ২৯ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে শীর্ষে আছে অ্যাতলেটিকো মাদ্রিদ। ২৭ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে রিয়াল সোসিয়েদাদ; আর তিনে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ২৬।

আপনার মন্তব্য

আলোচিত