স্পোর্টস ডেস্ক

১১ মার্চ, ২০২১ ১০:৪৮

‘কামব্যাক’ হয়নি, পিএসজিকে আটকাতে পারল না বার্সেলোনা

চ্যাম্পিয়ন্স লিগের এবারের আসরে প্রথম লেগে পিএসজির কাছে ১-৪ গোলে পরাজয়ের পর দ্বিতীয় লেগে সেই ব্যবধান ঘুচিয়ে জিতবে বার্সেলোনা, এমন আশা ছিল সমর্থকদের। ইতিহাসও পক্ষে ছিল তাদের, কিন্তু সেটা হয়নি। সেই ‘কামব্যাক’-এর জন্যে দরকার ছিল সুযোগ কাজে লাগানোর, সেটা পারেননি লিওনেল মেসিরা। একের পর এক সুযোগ নষ্টের ভিড়ে মেসিও মিস করেছেন পেনাল্টি। ফলে ১-১ গোলে সমতায় শেষ হওয়া ম্যাচে দুই লেগ মিলিয়ে ৫-২ গোলের অগ্রগামিতায় কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে পিএসজি।

প্যারিসে বুধবার রাতের ম্যাচে কিলিয়ান এমবাপের পেনাল্টি থেকে করা গোলে পিএসজি এগিয়ে যাওয়ার পর মেসির দুরন্ত এক শটে সমতায় ফিরেছিল বার্সা, কিন্তু শেষ রক্ষা হয়নি তাদের। আগের রাতে ক্রিশ্চিয়ানো রোনালদোর বিদায়ের মত গত রাতে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিয়েছেন মেসি, যদিও রোনালদোর বিদায়ের দিনে জয় পেয়েছিল তার দল জুভেন্টাস।

এরমাধ্যমে ১৪ বছরের মধ্যে এই প্রথম চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে উঠতে ব্যর্থ হলো বার্সেলোনা।

২৮তম মিনিটে বাঁ দিক থেকে ক্রস বাড়ান কুরজাওয়া, বল সরাসরি গোলররক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেনের হাতে। কিন্তু এর ফাঁকে ডি-বক্সে ক্লেমোঁ লংলের বাধায় পড়ে যান মাউরো ইকার্দি। ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিকে দলকে এগিয়ে নেন প্রথম লেগে হ্যটিট্রিক করা এমবাপে।

দুই লেগ মিলিয়ে স্কোরলাইন ৫-১, সব আশা শেষ বার্সেলোনার? অনেকের মনে যখন এমন প্রশ্ন উঁকি দিচ্ছে, তখনই মেসির দুর্দান্ত গোল। ৩৭তম মিনিটে পেদ্রির ছোট পাসে ফাঁকা জায়গা পেয়ে আচমকা শট নেন বার্সেলোনা অধিনায়ক। বুলেট গতিতে বল খুঁজে নেয় ঠিকানা।

বিরতির আগে ব্যবধান আরও কমানোর সুযোগ পান মেসি। কিন্তু তার দুর্বল স্পট কিক রুখে দেন নাভাস। বল তার পায়ে লেগে লাগে ক্রসবারে। ডি-বক্সে অঁতোয়ান গ্রিজমান ফাউলের শিকার হলে পেনাল্টি পেয়েছিল সফরকারীরা

আপনার মন্তব্য

আলোচিত