স্পোর্টস ডেস্ক

০১ সেপ্টেম্বর, ২০২১ ০৩:৩২

চলো, তাহলে আবার হয়ে যাক: রোনালদো

ইতালিয়ান সেরি-আর দল জুভেন্টাস ছেড়ে পুরনো ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। শুক্রবার ম্যান ইউতে ফেরার আনুষ্ঠানিক ঘোষণার পর মঙ্গলবার সেরেছেন সব আনুষ্ঠানিকতা। ওল্ড ট্র্যাফোর্ডের এই দলেই ২০০৩ থেকে ২০০৯ সাল পর্যন্ত থাকা রোনালদোর সঙ্গে এবারের চুক্তি দুই বছরের।

পুরনো ক্লাবে ফিরে আবেগাপ্লুত রোনালদো। প্রতিশ্রুতি দিলেন অতীতের মতো এবারের যাত্রায়ও দলটির হয়ে ইতিহাস লেখার।

২০০৯ সালে সেই সময়ের রেকর্ড ট্রান্সফার ফিতে রিয়াল মাদ্রিদে চলে যাওয়া রোনালদো ইউনাইটেডে থাকার সময়ে অ্যালেক্স ফার্গুসনের কোচিংয়ে ২৯২ ম্যাচে করেছিলেন ১১৮ গোল। জিতেছিলেন তিনটি ইংলিশ প্রিমিয়ার লিগ, একটি করে চ্যাম্পিয়ন্স লিগ ও এফএ কাপসহ আরও কিছু শিরোপা।

সামাজিক যোগাযোগের মাধ্যমে দীর্ঘ পোস্ট দিয়েছেন রোনালদো। কৃতজ্ঞতা জানিয়েছেন স্যার অ্যাকেক্স ফার্গুসনকেও।

রোনালদো লিখেন, “আমাকে যারা জানে, তারা সবাই জানে ম্যানচেস্টার ইউনাইটেডের প্রতি আমার অশেষ ভালোবাসা। যে বছরগুলো আমি এই ক্লাবে কাটিয়েছিলাম, সেগুলো ছিল খুবই চমৎকার এবং যে পথ আমরা একসঙ্গে পাড়ি দিয়েছিলাম, তা এই মহান ও বিস্ময়কর প্রতিষ্ঠানের ইতিহাসে সোনালী অক্ষরে লেখা আছে।”

“আমার ওল্ড ট্র্যাফোর্ডে ফেরার ঘোষণা দেওয়া হয়েছে…এ মুহূর্তে আমার অনুভূতি কেমন তা বর্ণনা শুরু করতেও পারছি না। ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে খেলতে যাওয়ার এতদিন পর আবারও এখানে ফিরতে পারা স্বপ্ন পূরণের মতো। এমনকি আমি যখনই ম্যানের (ইউনাইটেড) বিপক্ষে খেলতে নেমেছি, সবসময় গ্যালারির সমর্থকদের (ইউনাইটেড) কাছ থেকে ভালোবাসা এবং শ্রদ্ধা অনুভব করেছি।”

“আমার প্রথম ঘরোয়া লিগ শিরোপা, প্রথম লিগ কাপ এবং পর্তুগাল দলে আমার প্রথম ডাক পাওয়া, প্রথম চ্যাম্পিয়ন্স লিগ জয়, প্রথম গোল্ডেন বুট পাওয়া এবং আমার প্রথম ব্যালন ডি’অর-এর সবকিছুর জন্ম হয়েছে রেড ডেভিলস ও আমার বিশেষ সম্পর্কের মধ্য দিয়ে। অতীতে ইতিহাস লেখা হয়েছে এবং আবারও লেখা হবে। আপনাদেরকে আমি কথা দিচ্ছি।”

“আমি ঠিক এখানে! সেখানে ফিরে এসেছি, যেটি আমার ঠিকানা! চলো, তাহলে আবার হয়ে যাক!”

আপনার মন্তব্য

আলোচিত