স্পোর্টস ডেস্ক

২৭ সেপ্টেম্বর, ২০২১ ০১:০১

মেম্ফিস-ইয়ং-ফাতির গোলে বার্সার জয়ে ফেরা

মেম্ফিস ডিপাইয়ের দারুণ নৈপুণ্য আর শেষ মুহূর্তে অনেকদিন পর মাঠে ফেরা আনসু ফাতির গোলে জয়ের খরা কাটল বার্সেলোনার। সব প্রতিযোগিতা মিলে টানা তিন ম্যাচ জয়হীন থাকা বার্সেলোনা জিতল অবশেষে।

রোববার কাম্প নউয়ে লেভান্তের বিপক্ষে বার্সেলোনা জিতেছে ৩-০ গোলে। পেনাল্টি থেকে মেম্ফিস ডিপাই প্রথম গোল করার পাশাপাশি লুক ডি ইয়ংয়ের গোলেও করেছেন সহায়তা। আর যোগ করা সময়ে আনসু ফাতি গোল করে মাঠে ফেরা উদযাপন করলেন দলের জয়ের সঙ্গে সঙ্গে।

শুরু থেকেই ম্যাচে আধিপত্য বিস্তার করে বার্সেলোনা। আগের ম্যাচে হলুদ কার্ড দেখায় বার্সার কোচ রোনাল্ড কোম্যান এদিন ডাগআউটে ছিলেন না। সে জায়গায় দায়িত্ব পালন করেছেন বার্সার সহকারী কোচ আলফ্রেড শ্রডার। ম্যাচে ৭০ শতাংশ সময় বল দখলে রেখে ২০টি শট নেয় বার্সেলোনা, যার ১২টি ছিল লক্ষ্যে। লেভান্তের ছয়টি শটের মধ্যে মাত্র দুটি লক্ষ্যে।

১৪ মিনিটের মধ্যেই দুই ডাচ ফরোয়ার্ড মেম্ফিস ডিপাই ও লুক ডি ইয়ংয়ের গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় বার্সা।

ষষ্ঠ মিনিটে মেম্ফিস ডিপাইয়ের সফল স্পট কিকে এগিয়ে যায় দলটি। বাঁদিক থেকে দুই জনের মধ্যে দিয়ে দারুণভাবে ডি-বক্সে ঢুকে পড়া ডাচ এই ফরোয়ার্ডকে মিডফিল্ডার নেমানিয়া রাদোইয়া ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

১৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে বার্সেলোনা। এই গোলেও আছে মেম্ফিস ডিপাইয়ের অবদান। মাঝমাঠ থেকে তার বাড়ানো বল ধরে বাঁদিক দিয়ে আক্রমণে উঠে ডি-বক্সে পাস বাড়ান সের্জিনো দেস্ত। আর ফাঁকায় বল পেয়ে ঠাণ্ডা মাথায় জোরালো শটে ঠিকানা খুঁজে নেন লুক ডি ইয়ং। বার্সেলোনার জার্সিতে এটা তার প্রথম গোল।

৮১তম মিনিটে চোট কাটিয়ে ফেরা ফাতিকে বদলি নামান কোচ। গত বছরের নভেম্বরের পর এই প্রথম মাঠে নামলেন ১৮ বছর বয়সী ফরোয়ার্ড। যোগ করা সময়ের প্রথম মিনিটে পেয়ে যান কাঙ্ক্ষিত গোল। ডি-বক্সের বাইরে থেকে ডান পায়ের জোরালো শটে গোলরক্ষককে পরাস্ত করেন ফাতি।

ছয় ম্যাচে তিনটি করে জয় ও ড্রয়ে ১২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠেছে বার্সেলোনা। এক ম্যাচ বেশি খেলা লেভান্তে ৪ পয়েন্ট নিয়ে ১৭ নম্বরে। সাত ম্যাচ ১৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ। সেভিয়া ও আতলেতিকো মাদ্রিদের পয়েন্ট সমান ১৪ করে; এক ম্যাচ কম খেলা সেভিয়া আছে দুইয়ে।

চ্যাম্পিয়ন্স লিগে আগামী বুধবার বেনফিকার মাঠে খেলবে বার্সেলোনা।

আপনার মন্তব্য

আলোচিত