স্পোর্টস ডেস্ক

২৪ অক্টোবর, ২০২১ ১১:৩৭

আজ বাংলাদেশ-শ্রীলংকা মুখোমুখি

টি ২০ বিশ্বকাপ

টি ২০ বিশ্বকাপের সুপার টুয়েলভে আজ নিজেদের প্রথম খেলায় মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার। শারজার ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ বনাম শ্রীলংকার ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৪ টায়। বাংলাদেশ বনাম শ্রীলংকা ম্যাচটি বাংলাদেশ থেকে সরাসরি দেখা যাবে টি স্পোর্টস,  জি টিভি ও বাংলাদেশ টেলিভিশন (বিটিভিতে)।

বাংলাদেশ ও শ্রীলংকা দুই দলেই আজকের ম্যাচ নিয়ে আশাবাদী। উভয় টিম তাদের সুপার টুয়েলভ রাউন্ড জয় দিয়ে শুরু করতে বদ্ধপরিকর। শ্রীলংকার অধিনায়ক দানুস শানাকা সংবাদ সম্মেলনে বলেন, আগামীকাল (আজ) বাংলাদেশ বিপক্ষে ম্যাচে শ্রীলংকা ফেভারিট। আমরা প্রস্তুতি ম্যাচে বাংলাদেশকে হারিয়েছি। আজ শ্রীলংকার জয়ের জন্য মাঠে নামবে।

তবে শারজার আজকের ম্যাচের উইকেট স্পিনারদের জন্য সহায়ক হবে বলে জানিয়েছে বাংলাদেশ দলের প্রধান কোচ। তিনি বলেন, বাংলাদেশ দলে আগামীকালের ম্যাচের জন্য স্পিনাদের গুরুত্ব দিচ্ছেন।

বাংলাদেশ দলের প্রধান কোচ বলেন, এর আগে আমি শারজাই সাউথ আফ্রিকার হয়ে এসেছিলাম এখান কার উইকেট মিরপুরের উইকেটের সাথে মিল আছে। পরিকল্পনা অনুযায়ী খেলতে পারলে আমরা জিতব।

বাছাইপর্বের ফাফরমেন্সের সাথে তুলনা করলে শ্রীলংকা এগিয়ে কারন বাছাইপর্বের সকল ম্যাচে জয় পেয়ে  শ্রীলংকা গ্রুপ চ্যাম্পিয়ান হয়ে সুপার টুয়েলভ রাউন্ডে উঠেছে। অন্যদিকে বাছাইপর্বে বাংলাদেশ তাদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের সাথে প্রথম হোটচ খায়। স্কটল্যান্ডের বিপক্ষে হার দিয়ে শুরু করলেও পরের দুই ম্যাচ ওমান ও পিএনজির বিপক্ষে জিতে বাংলাদেশ গ্রুপ রানার আপ হয়ে বিশ্বকাপের মূল পর্ব সুপার টুয়েলভে জায়গা করে নেয়।

তবে সাকিব, মাহমুদউল্লাহ ও মুস্তাফিজুর রহমানদের নিয়ে গড়া দল যে কোন সময় যে কোন দলের জন্য বিপদ জনক হয়ে উঠতে পারে। তাই আজ শ্রীলংকা বনাম বাংলাদেশ ম্যাচে কারা জিতবে তা আগে থেকে অনুমান করা যায় না।

বাংলাদেশ একাদশ (সম্ভাব্য)
নাঈম শেখ, লিটন দাশ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (C), আফিফ হোসেন, সোহান (WK), মেহেদি হাসান, সাইফুদ্দিন, মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।

শ্রীলংকা একাদশ (সম্ভাব্য)
কুসাল পেরেরা (WK), পথুম নিসঙ্কা, দীনেশ চান্দিমাল, আবিষ্কা ফার্নান্দো, ভানুকা রাজাপক্ষ, দাসুন শানাকা (C), চামিকা করুণারত্নে, ওয়ানিন্দু হাসারাঙ্গা, দুষ্মন্ত চামেরা, মহেশ থীক্ষানা, লাহিড়ু কুমারা

আপনার মন্তব্য

আলোচিত