স্পোর্টস ডেস্ক

২৪ অক্টোবর, ২০২১ ১৫:৫৯

ব্যাটিংয়ে শুরু বাংলাদেশের সুপার টুয়েলভ

বাংলাদেশ ক্রিকেট দলের সুপার টুয়েলভের মিশন আজ শুরু হচ্ছে। প্রথম ম্যাচে মাহমুদউল্লাহ রিয়াদের দলের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। ম্যাচটি শারজাতে বাংলাদেশ সময় বিকাল ৪টায় শুরু হবে।

টস ভাগ্য বিপক্ষে গেছে বাংলাদেশের। টস হেরে আগে ব্যাটিংয়ে নামছে তারা। বাংলাদেশ-শ্রীলঙ্কা, দুই দলই প্রথম রাউন্ড পেরিয়ে আসা। আর সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে সেই দুই দলই মুখোমুখি।

টি-টোয়েন্টি বিশ্বকাপে এর আগে একবারই মুখোমুখি হয়েছে বাংলাদেশ-শ্রীলঙ্কা, সেটাও প্রথম বিশ্বকাপে। ২০০৭ সালের সেই আসরে শ্রীলঙ্কার বিপক্ষে লড়াই-ই করতে পারেনি বাংলাদেশ। মোহাম্মদ আশরাফুলের নেতৃত্বাধীন দলটি ৬৩ রানে অলআউট হয়ে ম্যাচ হেরেছিল ৬৪ রানে।

একাদশে একটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। বাদ দেওয়া হয়েছে ডানহাসি পেসার তাসকিন আহমেদকে। তার জায়গায় নেওয়া হয়েছে বাঁহাতি স্পিনার নাসুম আহমেদকে।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, নাঈম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ (অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, নাসুম আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ: পাথুম নিসাঙ্কা, কুশল পেরেরা, চারিথ আসালাঙ্কা, আভিস্কা ফার্নান্দো, ভানুকা রাজাপাকশে, দাসুন শানাকা (অধিনায়ক), চামিকা করুনারত্নে, ভানিন্দু হাসারাঙ্গা, দুশমন্ত চামিরা, লাহিরু কুমারা ও বিনুরা ফার্নান্দো।

আপনার মন্তব্য

আলোচিত