স্পোর্টস ডেস্ক

৩০ মার্চ, ২০২২ ০৯:৩৮

বিশ্বকাপে পর্তুগাল

প্লে-অফের সেমিফাইনালে ইউরো চ্যাম্পিয়ন ইতালিকে হারিয়ে যে স্বপ্নযাত্রা শুরু করেছিল নর্থ মেসিডোনিয়ার সেটা থামল। প্রথমবারের মতো বিশ্বকাপে খেলার স্বপ্ন দেখা পূর্ব-ইউরোপের দলটিকে মাটিতে নামিয়ে আনল পর্তুগাল। বাছাইপর্বের শেষ পর্বে ফিকে হয়ে যাওয়া বিশ্বকাপের স্বপ্ন পেল পূর্ণতা। অনুমিতভাবে গেল তারা বিশ্বকাপে, নর্থ মেসিডোনিয়াকে হারিয়েছে।

ঘরের মাঠে দর্শকদের আনন্দে ভাসিয়ে অতিথি দলটিকে ২-০ গোলে হারাল পর্তুগাল। দলটির পক্ষে গোল দুটি করেছেন ব্রুনো ফার্নান্দেজ। মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদো নিজে গোল না করলেও একটি গোলের রেখেছেন সরাসরি অবদান।

ম্যাচের শুরুতেই গোলের সুযোগ পেয়েছিলেন রোনালদো। কিন্তু চতুর্দশ মিনিটে ডি-বক্সের ভেতর থেকে তার শট দূরের পোস্ট ঘেঁষে চলে যায় বাইরে।

ম্যাচের ৩২তম মিনিটে এগিয়ে যায় পর্তুগাল। প্রতি-আক্রমণ গড়ার পথে নর্থ মেসিডোনিয়া অধিনায়ক স্তেফান রিস্তোভস্কি এক প্রান্ত থেকে স্কয়ার পাসে বল পাঠাতে চেয়েছিলেন অন্য প্রান্তে। মাঝপথে বল ধরে ফার্নান্দেজ খুঁজে নেন রোনালদোকে। নিজে শট না নিয়ে তিনি এক ডিফেন্ডারের দুই পায়ের ফাঁক দিয়ে ফিরতি পাস দেন ফার্নান্দেজকে। বাকিটা দারুণ ফিনিশিংয়ে সারেন ম্যানচেস্টার ইউনাইটেড তারকা।

৬৫তম মিনিটে অসাধারণ গোলে ব্যবধান দ্বিগুণ করেন ফার্নান্দেজ। প্রতি-আক্রমণে বল পেয়ে জটা দারুণ ক্রসে খুঁজে নেন তাকে। চমৎকার হাফ ভলিতে বাকিটা সারেন তিনি।

আপনার মন্তব্য

আলোচিত