স্পোর্টস ডেস্ক

১৩ এপ্রিল, ২০২২ ০০:৫৯

১ ওভারের ৬ উইকেটের ৫টিই বোলারের

টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে এক ওভারের ছয় বলে ছয় ছক্কার রেকর্ড ছিল আগেই। এবার ছয় বলে পড়ল ছয়টি উইকেট। যেখানে একটি রান আউট বাদ দিলে ৫ বলে পাঁচটি উইকেট নিলেন বোলার।

ইএসপিএন ক্রিকইনফোও এ নিয়ে একটি ভিডিও প্রকাশ করেছে।

অভাবনীয় ঘটনাটি ঘটেছে নেপাল প্রো ক্লাব চ্যাম্পিয়নশিপে। টুর্নামেন্টের গ্রুপ এ এনকাউন্টারে পুশ স্পোর্টস দিল্লির বিরুদ্ধে খেলতে নেমেছিল মালয়েশিয়া ক্লাব একাদশ। সেই ম্যাচেই ঘটে গেল বিশ্ব রেকর্ড।

দিল্লির বিরুদ্ধে ম্যাচে ডিসমিসালের এই রেকর্ড গড়লেন মালয়েশিয়া দলের তারকা ক্রিকেটার। মালয়েশিয়া ক্লাব একাদশের বোলার বিরানদীপ সিং প্রথম ইনিংসের ২০তম ওভারে এই কীর্তি গড়েন। একটি টিম রানআউট যোগ করার সাথে সাথে টি-টোয়েন্টি ক্রিকেটে তাঁর দেওয়া ছয় বলের সবচেয়ে অদ্ভুত সেটে পাঁচ উইকেট নিয়েছেন তিনি।

বিরানদিপ সিং যখন ২০তম ওভার বল করতে আসেন, তখন দিল্লির রান ছিল ৩ উইকেটে ১৩০। আর যখন ওভার শেষ করেন দিল্লি স্কোরবোর্ডে তখন ছিল ৯ উইকেটে ১৩২ রান।

১৫ বল বাকি থাকতে ম্যাচটি সাত উইকেটের ব্যবধানে জিতে নেয় মালয়েশিয়া ক্লাব একাদশ। দিল্লির স্কোর ছিল ২০ ওভারে ৯ উইকেটে ১৩২। জবাবে ১৭.৩ ওভারে মালয়েশিয়া ক্লাব একাদশ ৩ উইকেট হারিয়ে করে ১৩৫ রান।

নিঃসন্দেহে ম্যাচের সেরা নির্বাচিত হন বিরানদিপ। বল হাতে ২ ওভারে ৯ রান দিয়ে পাঁচ উইকেট নেওয়ার পর তিনি ব্যাট হাতেও ১৯ বলে ৩৩ রান করেন।

আপনার মন্তব্য

আলোচিত