স্পোর্টস ডেস্ক

১৭ জুন, ২০২২ ০৪:০২

বাংলাদেশ ১০৩, উইন্ডিজ ৯৫/২

অ্যান্টিগা টেস্টের প্রথম দিন

দলের অর্ধেকের বেশি ব্যাটার শূন্য রানে আউট হওয়া বুঝি অভ্যাসে পরিণত হয়ে গেল বাংলাদেশের! বলতে হচ্ছে এমনই, কারণ পর পর দুই টেস্টে ছয়-ছয় ব্যাটার শূন্যরানে আউট টেস্ট ক্রিকেটের ইতিহাসে এমনটা ঘটেনি আর। শ্রীলঙ্কার পর এবার ওয়েস্ট ইন্ডিজ প্রতিপক্ষ, কিন্তু ফল ওই একই!

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অ্যান্টিগা টেস্টের প্রথম ইনিংসে বাংলাদেশ অলআউট হয়েছে ১০৩ রানে। প্রথম দিনের বাকি সময়টা নিরাপদে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ করেছে ৯৫ রান। উইকেট হারিয়েছে মাত্র দুটি।

অধিনায়ক সাকিব আল হাসান করেছেন সর্বোচ্চ ৫১ রান, ওপেনার তামিমের ব্যাট থেকে এসেছে ২৯ রান। সাকিব-তামিম ছাড়া দুই অঙ্কে পৌঁছাতে পেরেছেন কেবল লিটন দাস। তার ব্যাট থেকে এসেছে ১২ রান। এছাড়া বলার মতো আর কোন স্কোর নেই।

শূন্যরানে আউট হওয়া ব্যাটাররা হলেন মাহমুদুল হাসান জয়য়, নাজমুল হাসান শান্ত, মমিনুল হক, নুরুল হাসান সোহান, মোস্তাফিজুর রহমান ও খালেদ আহমদ। ওপেনার জয় এনিয়ে ৭ টেস্টেই ৫ বার শূন্য রানে আউট হয়েছেন।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে সিলস ও জোসেফ তিনটি করে এবং কেমার রোচ ও কাইল মায়ার্স প্রত্যেকে দুটি করে উইকেট নিয়েছেন।

জবাবে ধীরগতির শুরু করেছে ক্যারিবিয়রা। অধিনায়ক ক্রেগ ব্রাফেট ও জন ক্যাম্পবেলের উদ্বোধনী জুটি বিচ্ছিন্ন হয়েছে ৪৪ রানে। প্রথম উইকেটটি নেন মোস্তাফিজুর রহমান। ক্যাম্পবেলকে বোল্ড করেন মোস্তাফিজ, তার আগে ওই ব্যাটার করেছেন ২৪ রান।

দ্বিতীয় উইকেট নেন এবাদত হোসেন। রাইমন রিফারকে নুরুল হাসান সোহানের হাতে ক্যাচ বানিয়ে ফেরান; তার আগে রিফার করেন ১১ রান।

ব্রাফেটের সঙ্গে উইকেটে আছেন বোনার। কাল দ্বিতীয় দিন শুরু করবেন তারা যথাক্রমে ৪২ ও ১২ রান নিয়ে।

আপনার মন্তব্য

আলোচিত