স্পোর্টস ডেস্ক

১৭ সেপ্টেম্বর, ২০২২ ২০:২০

গোল করেই যাচ্ছেন আর্লিং হালান্ড

বরুশিয়া ডর্টমুন্ড থেকে ম্যানচেস্টার সিটিতে আসা আর্লিং হালান্ড গোলের পর গোল করেই যাচ্ছেন।

ইংলিশ প্রিমিয়ার লিগে আজ শনিবার উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের জিতেছে পেপ গুয়ার্দিওয়ার দল। এই ম্যাচেও গোল করেছেন হালান্ড, সঙ্গে ছিল জ্যাক গ্রিলিশ ও ফিল ফোডেনের গোল। এই জয়ে আর্সেনালকে হটিয়ে শীর্ষে উঠেছে ম্যান সিটি।

সাত ম্যাচে পাঁচ জয় ও দুই ড্রয়ে শীর্ষে ওঠা ম্যান সিটির পয়েন্ট ১৭। এক ম্যাচ কম খেলে ১৫ পয়েন্ট নিয়ে দুইয়ে রয়েছে আর্সেনাল। উলভসের অবস্থান প্রিমিয়ার লিগের ১৬ নম্বরে। সাত ম্যাচে তাদের নামের পাশে রয়েছে কেবল ৬ পয়েন্ট।

ম্যাচের ৬০ শতাংশ সময় বল দখলে রাখে সিটি। প্রতিপক্ষের গোলমুখে তারা নেয় ১৬টি শট। এর মধ্যে লক্ষ্যে ছিল সাতটি। অন্যদিকে, স্বাগতিকরা গোলমুখে ছয়টি শট নিয়ে কেবল একটি লক্ষ্যে রাখতে পারে। ম্যাচের অধিকাংশ সময় তাদেরকে খেলতে হয় একজন কম নিয়ে। ৩৩তম মিনিটে গ্রিলিশকে বিপজ্জনক ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন ডিফেন্ডার নাথান কলিন্স।

ম্যাচের প্রথম মিনিটেই গোল উদযাপনে মাতলেন জ্যাক গ্রিলিশ। ফিল ফোডেনকে বল বাড়িয়ে ডান দিক দিয়ে এগিয়ে যান কেভিন ডে ব্রুইনে। প্রতিপক্ষের বাধায় ভেতরে ঢুকতে না পেরে ব্যাকহিল করেন ফোডেন, আর ডে ব্রুইনে ছয় গজ বক্সে বাড়ান দারুণ ক্রস। ছুটে গিয়ে স্লাইড শটে মৌসুমে নিজের প্রথম গোলটি করলেন গ্রিলিশ।

ষোড়শ মিনিটে বের্নার্দো সিলভার পাস ধরে কিছুটা এগিয়ে বক্সের বাইরে থেকে নিচু শটে গোলটি করেন হালান্ড। গোলরক্ষক ঝাঁপিয়েও বলের নাগাল পাননি। এরই সঙ্গে প্রিমিয়ার লিগের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে টানা চারটি অ্যাওয়ে ম্যাচে গোল করার কীর্তি গড়লেন তিনি। ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের বিপক্ষে আসরের প্রথম ম্যাচে জোড়া গোল করার পর তৃতীয় রাউন্ডে নিউক্যাসল ইউনাইটেডের জালে বল পাঠান একবার। আর গত রাউন্ডে সাবেক দলের বিপক্ষে এক গোল করার পর এবার করলেন একটি।

নতুন ঠিকানায় সব প্রতিযোগিতা মিলিয়ে এই নিয়ে টানা সাত ম্যাচে জালের দেখা পেলেন হালান্ড। প্রিমিয়ার লিগে তার গোল হলো ১১টি। সিটির জার্সিতে সব মিলিয়ে ১০ ম্যাচে ১৪ গোল করলেন ২২ বছর বয়সী ফরোয়ার্ড।

৩৩তম মিনিটে আরেকটি বড় ধাক্কা খায় উলভারহ্যাম্পটন। বাঁ দিক দিয়ে আক্রমণে ওঠা গ্রিলিশকে বিপজ্জনক ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন ডিফেন্ডার ন্যাথান কলিন্স।

৬৯তম মিনিটে তৃতীয় গোলটি করেন ফোডেন। ডান দিক থেকে ডে ব্রুইনের বাড়ানো পাস ছয় গজ বক্সে পেয়ে ডান পায়ের কোনাকুনি শটে পোস্ট ঘেঁষে বল জালে জড়ান তরুণ ইংলিশ মিডফিল্ডার।

আপনার মন্তব্য

আলোচিত