স্পোর্টস ডেস্ক

২৪ সেপ্টেম্বর, ২০২২ ১০:২৬

ঘানার বিপক্ষে ব্রাজিলের জয়, রিচার্লিসনের জোড়া গোল

বিশ্বকাপের আগে ওয়ার্ল্ড ট্যুরে ব্রাজিলের খেলার কথা দুইটা প্রীতি ম্যাচ। ঘানা ও তিউনিসিয়ার বিপক্ষে সেই দুই ম্যাচের প্রথমটা হয়ে গেছে গতরাতে। সেখানে আফ্রিকান দলটিকে ৩-০ গোলে হারিয়েছে তিতের দল।

শুক্রবার রাতে অনুষ্ঠিত ম্যাচে ব্রাজিলের পক্ষে জোড়া গোল করেছে রিচার্লিসন, অন্য গোলটি মার্কিনিওসের। ম্যাচে গোল না পেলেও জোড়া অ্যাসিস্ট করেছেন নেইমার, অপর অ্যাসিস্টটি রাফিনহার।

২০১১ সালের পর এই প্রথম ঘানার বিপক্ষে খেলেছে ব্রাজিল। সব মিলিয়ে আফ্রিকান দেশটির বিপক্ষে ৫ ম্যাচ খেলে সবগুলোতেই জয় ব্রাজিলের।

পুরো ম্যাচে দাপটের সঙ্গে খেলেছে ব্রাজিল, বলের দখল, পাসিং সব ছিল নিয়ন্ত্রণে। জোড়া অ্যাসিস্ট করা নেইমার ফ্রান্সের লিগ ওয়ানের ফর্ম এই ম্যাচেও ধরে রেখেছেন। রিচার্লিসনের দুটি গোলই তার অ্যাসিস্টে।

৮ মিনিটে রাফিনহার কর্নার থেকে মার্কিনিওসের হেডে করা গোলে শুরু। ২৭ মিনিটে ডান পাশ থেকে নেইমারের বাড়ানো ক্রসে ডি-বক্সের ভেতর থেকে শট নেন রিচার্লিসন, ঘানার জালে বল। ব্রাজিলের তিন নম্বর গোলটাও আসে নেইমার-রিচার্লিসন জুটিতে। এবার বাঁ পাশ থেকে নেইমারের ফ্রি-কিকে হেড রিচার্লিসনের।

প্রথমার্ধে তিন গোলে এগিয়ে থাকা ব্রাজিল অবশ্য দ্বিতীয়ার্ধে কোন গোল করতে পারেনি। কোচ তিতে তার বেঞ্চের খেলোয়াড়দের পরখ করেছেন। থিয়াগো সিলভার বদলি নেমেছেন গ্লেইসন ব্রেমার, রিচার্লিসনের বদলে কুনিয়া , কাসেমিরোর বদলে আন্তোনি, ভিনিসিয়ুস জুনিয়রের বদলে ফাবিনিও, পাকেতার বদলে রিবেইরো, রাফিনহার বদলে রদ্রিগো।

আগামী ২৮ সেপ্টেম্বর তিউনিসিয়ার বিপক্ষে বিশ্বকাপের আগে ব্রাজিল সর্বশেষ প্রীতি ম্যাচ খেলবে।

আপনার মন্তব্য

আলোচিত