সিলেটটুডে ডেস্ক

২৩ নভেম্বর, ২০২২ ০০:১৮

পোল্যান্ড-মেক্সিকোর মধ্যে জিততে পারেনি কেউ

টুর্নামেন্টের তৃতীয় দিন এসে টানা দ্বিতীয় গোলশূন্য ম্যাচ দেখা গেল বিশ্বকাপে। মঙ্গলবার সন্ধ্যায় গোলশূন্য ড্র করেছিল ডেনমার্ক ও তিউনিশিয়া। রাতের ম্যাচে একই স্কোরলাইনে পয়েন্ট ভাগাভাগি করেছে দি গ্রুপের দুই দল পোল্যান্ড ও মেক্সিকো।

মেক্সিকোর না হারের পেছনে অন্যতম কারণ ছিল তাদের অধিনায়ক ও গোলকিপার গিয়েরমো ওচোয়ার পারফরম্যান্স। অভিজ্ঞ এ গোলকিপার দারুণ হাতে গোলবার আগলানোর পাশাপাশি পেনাল্টি ঠেকিয়ে দলের হার এড়াতে সহায়তা করেন।

রাস আবু আবুদের স্টেডিয়ামে শুরু থেকে সতর্ক ছিল দুই দল। খোলস ছেড়ে বেরিয়ে আসতে সময় নেয় তারা। দুই দলই চেষ্টা করে আক্রমণের তবে মেক্সিকোর ধার ছিল বেশি।

দ্রুতগতির আক্রমণে পোলিশদের চেপে ধরলেও গোলের দেখা পায়নি মধ্য আমেরিকার দেশটি। গোল ছাড়াই শেষ হয় প্রথমার্ধ।

বিরতির পর ম্যাচের সবচেয়ে ভালো সুযোগ পায় পোল্যান্ড। ৫৬ মিনিটে নিজেদের বক্সে পোল্যান্ডের অধিনায়ক রবার্ট লেওয়ানডোভস্কিকে ফাউল করেন মেক্সিকোর ডিফেন্ডার একতর মোরেনো। ভিডিও অ্যাসিস্টেন্টের সাহায্য নিয়ে রেফারি পেনাল্টির বাঁশি বাজান।

স্পট থেকে নেয়া লেওয়ানডোভস্কির শট দারুণ দক্ষতায় বাম দিকে ঝাপিয়ে রক্ষা করেন ৩৭ বছর বয়সী ওচোয়া। পোলিশদের ডোবান হতাশায়।

এরপর আর পরিষ্কার সুযোগ তৈরি করতে পারেনি দুই দল। মেক্সিকো পরিসংখ্যানের দিক থেকে বেশ খানিকটা এগিয়ে ছিল।

বলের ৬১ ভাগ দখল তাদের ছিল। পক্ষান্তরে পোল্যান্ডের পায়ে বল ছিল ৩৯ শতাংশ।

গোলে মেক্সিকো শট নিয়েছে ৪টি আর পোল্যান্ড নিয়েছে ২টি। সব মিলিয়ে ১১টি শট নিয়েছে মেক্সিকানরা। পোলিশদের শট ছিল ৬টি।

ফাউলও বেশি করেছে পোলিশরা। তাদের ১৫টি ফাউলের বিপরীতে মেক্সিকানদের ফাউল ছিল ১৪টি।

এ ড্রয়ে সি গ্রুপে শীর্ষে উঠে গেল আর্জেন্টিনাকে হারিয়ে চমক সৃষ্টি করা সৌদি আরব। ২ ও ৩ এ আছে ১ পয়েন্ট নিয়ে মেক্সিকো ও পোল্যান্ড। চারে আছে আর্জেন্টিনা।

সামনের রোববার মেক্সিকো খেলবে আর্জেন্টিনার বিপক্ষে আর পোল্যান্ড মুখোমুখি হবে সৌদি আরবের।

আপনার মন্তব্য

আলোচিত