স্পোর্টস ডেস্ক

০৪ ডিসেম্বর, ২০২২ ১৪:২১

রোনালদোকে পেছনে ফেলে আরও এক রেকর্ড মেসির

ফুটবলের প্রতিটি জায়গাতেই মেসি-রোনালদো দ্বৈরথ দেখা যায়। তা হোক ক্লাব প্রতিযোগিতায়, না হয় আন্তর্জাতিক প্রতিযোগিতায়। দুইজনের শেষ বিশ্বকাপেও এই দ্বৈরথের দেখা মিলেছে। ম্যাচসেরার প্রতিযোগিতায় এবার রোনালদোকে পেছনে ফেললেন আর্জেন্টাইন অধিনায়ক।

কাতার বিশ্বকাপের শেষ ষোলোর ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে দারুণ এক গোল করেছেন লিওনেল মেসি। শুধু গোলই নয়, পুরো ম্যাচেও দুর্দান্ত খেলেছেন আর্জেন্টিনার অধিনায়ক। যার সুবাদে ম্যাচসেরার পুরস্কার উঠেছে তার হাতেই। যা চলতি বিশ্বকাপে মেসির দ্বিতীয় ম্যাচসেরা পুরস্কার।

এদিকে কাতার বিশ্বকাপে ঘানার বিপক্ষে ম্যাচেসেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। এরপর অবশ্য নিজের রং হারিয়েছেন তিনি। তবে ঘানার বিপক্ষে ম্যাচসেরার পুরস্কার পেয়ে একটি রেকর্ড গড়েছিলেন রোনালদো। সেটি ছিল বিশ্বকাপে রোনালদোর সপ্তম ম্যাচসেরার পুরস্কার।

কিন্তু অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচসেরার পুরস্কার পেয়ে মেসি বিশ্বকাপে তার অষ্টম ম্যাচসেরার পুরস্কার হাতে পেয়েছেন। আর এখানেই রোনালদোকে পেছনে ফেলেছেন মেসি। অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে প্রতিপক্ষ বক্সে মেসি বল ছুঁয়েছেন ৯ বার, যা এই ম্যাচে সবচেয়ে বেশি। এখানেই শেষ নয়, ম্যাচে সবচেয়ে বেশি শট (৬) এবং বড় সুযোগও তৈরি (২) করেছেন।

এই ম্যাচে অবশ্য এই এক দিক থেকে রোনালদোকে ছাড়িয়ে যাননি মেসি। গোলের দিক থেকেও পর্তুগিজ কিংবদন্তিকে ছাড়িয়েছেন তিনি। বর্তমানে মেসির বিশ্বকাপ গোলের সংখ্যা গিয়ে দাঁড়াল ৯-এ। রোনালদোর বিশ্বকাপে গোল ৮টি।

আপনার মন্তব্য

আলোচিত