স্পোর্টস ডেস্ক

১২ ফেব্রুয়ারি , ২০২৩ ০৩:০৫

৮ গোলের রোমাঞ্চে ক্লাব বিশ্বকাপ চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

৮ গোলের রোমাঞ্চে ফিফা ক্লাব বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ।

শনিবার রাতে অনুষ্ঠিত ফাইনালে রিয়াল মাদ্রিদ ৫-৩ গোলে হারায় সৌদি আরবের ক্লাব আল হিলালকে।

রিয়াল মাদ্রিদের পক্ষে জোড়া গোল করেছেন ভিনিসিয়াস জুনিয়র ও ফেদে ভালভার্দে; অপর গোলটি করেন করিম বেনজেমা। আল হিলালের পক্ষে জোড়া গোল করেন লুসিয়ানো ভিয়েত্তো ও একটি গোল করেছেন মুসা মারেগা।

শুরু থেকে আক্রমণ করতে থাকে রিয়াল মাদ্রিদ। ফলও আসে হাতেনাতে। ম্যাচের ১৩তম মিনিটে এগিয়ে যায় স্প্যানিশ জায়ান্টরা। ভালভার্দে ও বেনজেমার বোঝাপড়া থেকে গোল পান ভিনিসিয়াস। রক্ষণচেরা পাস থেকে নিপুণ দক্ষতায় দলকে এগিয়ে দেন ভিনি।

এক গোলে এগিয়ে যাওয়া রিয়াল মাদ্রিদের ব্যবধান দ্বিগুণে অপেক্ষা করতে হয়নি। ৫ মিনিট পর ভালভার্দের ভলি থেকে করা গোলটি আল হিলালের দুই খেলোয়াড়ও ঠেকাতে পারেননি।

ম্যাচের ২৬তম মিনিটে মুসা মারেগা সতীর্থের থ্রু পেয়ে রিয়াল গোলকিপার আন্দ্রে লুনিনকে ফাঁকি দিয়ে গোল করেন।

ম্যাচের ৫৪তম মিনিটে বাঁ প্রান্ত থেকে ভিনিসিয়াসের ক্রস থেকে গোল করেন করিম বেনজেমা। ক্লাব বিশ্বকাপ ফাইনালে এ নিয়ে ২টি গোল হলো বেনজেমার। ২০১৭-তে কাশিমা অ্যান্টলার্সের বিপক্ষেও গোল পেয়েছিলেন।

এর ৪ মিনিট পর দানি কারবাহলের পাস থেকে নিখুঁত ফিনিশিংয়ে নিজের দ্বিতীয় গোলটি করেন ভালভার্দে। ম্যাচের ৬৩ ও ৭৯তম মিনিটে জোড়া গোল করেন লুসিয়ানো ভিয়েত্তো। তবে ৬৯তম মিনিটে ভিনিসিয়াস আরও একটি গোল করলে ম্যাচে ফেরার সকল সম্ভাবনা শেষ হয়ে যায় আল হিলালের।

এনিয়ে রেকর্ড পাঁচবার ফিফা ক্লাব বিশ্বকাপ জিতল রিয়াল মাদ্রিদ।

আপনার মন্তব্য

আলোচিত