স্পোর্টস ডেস্ক

২৬ ফেব্রুয়ারি , ২০২৩ ০১:০৫

রোনালদোর আরও এক হ্যাটট্রিক

সবশেষ তিন ম্যাচে দ্বিতীয় হ্যাটট্রিকের দেখা পেলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তার হ্যাটট্রিকে সৌদি আরবের প্রো-লিগে শীর্ষে উঠেছে আল নাসর ক্লাব।

শনিবার রাতে দামাকের মাঠ প্রিন্স সুলতান বিন আবদুল আজিজ স্টেডিয়ামে দামাকের বিপক্ষে রোনালদোর দল আল নাসর জয় পেয়েছে ৩-০ গোলে। প্রথমার্ধে সবগুলো গোলই করেছেন রোনালদো।

এই জয়ে ১৮ ম্যাচে আল নাসরের পয়েন্ট ৪৩। দুইয়ে নেমে যাওয়া আল হত্তিহাদের পয়েন্ট ৪১, তিনে থাকা আল শাবাবের ৪০। আর ২২ পয়েন্ট নিয়ে সাত নম্বরে রয়েছে দামাক।

আল নাসরের হয়ে সর্বশেষ চার ম্যাচেই গোলে অবদান রেখেছেন রোনালদো। দলের শেষ দশ গোলের সবকটিতেই আছে তার অবদান। আটটি নিজে করেছেন, দুটি সতীর্থদের দিয়ে করিয়েছেন। আল তাউনের বিপক্ষে আগে ম্যাচে গোল না পেলেও দুটি অ্যাসিস্ট করেছিলেন রোনালদো। এর আগে আল ওয়েহদার বিপক্ষে একাই করেছিলেন চার গোল।

হ্যাটট্রিকের হিসাবে বর্তমান ফুটবলারদের মধ্যে অনেক আগেই চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিকে ছাড়িয়ে গেছেন রোনালদো। আজকেরটা নিয়ে তার হ্যাটট্রিক সংখ্যা ৬২; মেসির হ্যাটট্রিক ৫৬টি।

রোনালদোর এই ৬২ হ্যাটট্রিকের ৩২টিই করেছেন তিনি ৩০ বছর বয়সের পর।

ম্যাচের ১৮তম মিনিটে সফল স্পট কিকে আল নাসরকে এগিয়ে দেন রোনালদো। ফারুখ চাফাই নিজেদের বক্সে বলে হাত লাগালে পেনাল্টি পায় আল নাসর। পাঁচ মিনিট পরেই সুলতান আল–ঘান্নামের পাস থেকে ব্যবধান ২–০ করেন রোনালদো। আর বিবরতির ঠিক আগমুহূর্তে করেন কাঙ্ক্ষিত হ্যাটট্রিক।

দ্বিতীয়ার্ধে দামাকের জালে আবার বল পাঠান রোনালদো। তবে অফসাইডের জন্য মেলেনি গোল।

আগামী শুক্রবার নিজেদের পরের ম্যাচে আল বাতিনের বিপক্ষে খেলবে আল নাস্‌র।

আপনার মন্তব্য

আলোচিত