স্পোর্টস ডেস্ক

০৫ মার্চ, ২০২৩ ১০:০৬

কাভানিকে ছাড়িয়ে গেলেন এমবাপে, বড় জয় পিএসজির

ফরাসি লিগ ওয়ানে টানা দ্বিতীয় জয় পেয়েছে পিএসজি। ঘরের মাঠে ৪-২ গোলে হারিয়েছে তারা নঁতেকে।

এই ম্যাচে গোলের মাধ্যমে পিএসজির হয়ে রেকর্ড গড়েছেন কিলিয়ান এমবাপে। সবধরনের প্রতিযোগিতা মিলিয়ে পিএসজির জার্সিতে ২০১ গোল করেছেন ফরাসি এই তারকা। এর আগে ২০০ গোল নিয়ে এই রেকর্ডের শীর্ষে ছিলেন উরুগুইয়েন তারকা এডিনসন কাভানি।

এছাড়াও নঁতের বিপক্ষে গোল করে ক্লাব ক্যারিয়ারে এক হাজার গোল স্পর্শ করেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। আর একটি গোল করলেই ৮০০ গোলের মাইলফলক স্পর্শ করবেন এই বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন।

ম্যাচের ১২ মিনিটে পিএসজিকে এগিয়ে দেন লিওনেল মেসি। চলতি মৌসুমে এটি মেসির ১৩তম গোল। এর পাঁচ মিনিট পর নঁতের তারকা গাউয়েন হাজামের আত্মঘাতী গোলে লিড দ্বিগুণ হয় ফরাসি জায়ান্টদের।

দুই গোলে পিছিয়ে পড়েও থেমে থাকেনি নঁতে। পাল্টা আক্রমণে ৩১ মিনিটে ব্যবধান কমান লুদোভিক ব্লাস। ৩৩ মিনিটে মেসির গোলে এগিয়ে যেতে পারতো পিএসজি, কিন্তু তার শট ক্রসবার ঘেঁষে বেরিয়ে যায়। এর তিন মিনিট পর ইগনাতিয়াস গানাগোর গোলে সমতায় ফেরে নঁতে।

দ্বিতীয়ার্ধের ৬০ মিনিটে দানিলো পেরেরাকে দিয়ে গোল করান এমবাপে। ম্যাচের যোগ করা সময়ে এমবাপের গোলে বড় জয় নিশ্চিত হয় ফরাসি চ্যাম্পিয়নদের।

এ জয়ে ২৬ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থান আরও পোক্ত করল পিএসজি। ২৫ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে বেশ পিছিয়ে দ্বিতীয় স্থানে অলিম্পিক মার্সেই।

আপনার মন্তব্য

আলোচিত