স্পোর্টস ডেস্ক

১৫ মার্চ, ২০২৩ ২০:০৪

সিলেটে প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশকে হারিয়েছে আয়ারল্যান্ড

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলতে নামার আগে প্রস্তুতি ম্যাচে জয় পেয়েছে আয়ারল্যান্ড।

বুধবার (১৫ মার্চ) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বিসিবি একাদশকে ৭৮ রানের বড় ব্যবধানে হারিয়েছে আইরিশরা।

প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৪০ ওভারে আইরিশরা সংগ্রহ করে ২৫৫ রান। কার্টিস ক্যাম্পার ও পল স্টার্লিং দুজনই অর্ধশতক করেন।

২৫৬ রানের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ৩৫ রানে প্রথম উইকেট হারায় বিসিবি একাদশ। গ্রাহাম হিউমের বলে ১৮ রান করে ফিরে যান ওপেনার জাকির হাসান।

এরপর তিন নম্বরে নামা আশফাক আহমেদ রোহানকে নিয়ে নতুন জুটি গড়ার চেষ্টা করেন সৌম্য সরকার। কিন্তু দলীয় ৭৯ রানে রোহান ফিরলে ভাঙে তাদের প্রতিরোধ।

রোহান ফেরার পরই একে একে আউট হন শাহাদাত হোসেন দিপু, সৌম্য সরকার এবং ইয়াসির আলী রাব্বী। এক পর্যায়ে ১০০ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে ফেলে স্বাগতিকরা।

চরম বিপদে পড়া দলকে খাঁদের কিনারা থেকে উদ্ধার করার চেষ্টা করেন আকবর আলী এবং শামীম পাটোয়ারী। কিন্তু দলীয় ১৪০ রানে আকবর ফিরলে বিপদ আরও বাড়ে বিসিবি একাদশের।

এরপর শামীম ব্যক্তিগত ৩৬ রানে ফিরলে শেষদিকে কেউ থিতু হতে পারেননি। এক পর্যায়ে ১৮১ রানেই থামে বিসিবি একাদশের ইনিংস।

এবারের সফরে তিনটি ওয়ানডে, তিনটি টি-টোয়েন্টি ও একটি টেস্ট ম্যাচ খেলবে আয়ারল্যান্ড। সিলেটে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এ সিরিজ শুরু হবে ১৮ মার্চ থেকে। ২০ ও ২৩ মার্চ মাঠে গড়াবে বাকি দুই ম্যাচ। এরপর ২৭ মার্চ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। একই মাঠে সিরিজের বাকি দুটি ম্যাচ হবে ২৯ ও ৩১ মার্চ। ৪ এপ্রিল হোম অফ ক্রিকেটে হবে একমাত্র টেস্ট ম্যাচটি।

আপনার মন্তব্য

আলোচিত