স্পোর্টস ডেস্ক

০৫ জুন, ২০২৩ ১০:৩৩

বেনজেমার বর্ণাঢ্য রিয়াল মাদ্রিদ অধ্যায়ের সমাপ্তি

২০০৯ সালে ফরাসি ক্লাব লিওঁ থেকে রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার ১৪ বছর পর কিংবদন্তি হয়েই ইউরোপের সফল ক্লাবটি ছাড়লেন করিম বেনজেমা।

আতলেটিকো বিলবাওয়ের বিপক্ষে গত রাতে সবশেষ ম্যাচের মাধ্যমে শেষ হয়েছে রিয়াল মাদ্রিদ পর্বের বর্ণাঢ্য ক্যারিয়ার। এই ১৪ বছরে রিয়ালে থেকে তিনি একের পর এক ম্যাচ যেমন জিতিয়েছেন, তেমনি নিজেকে নিয়ে গেছেন অনন্য এক উচ্চতায়।

রিয়াল মাদ্রিদের ইতিহাসে সর্বকালের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা বেনজেমা। তার গোল ৩৫৩। সবচেয়ে বেশি গোল রোনালদোর—৪৫০।

ক্রিশ্চিয়ানো রোনালদো আর গ্যারেথ বেলের সঙ্গে রিয়াল মাদ্রিদে তিনি এক ‘ট্রায়ো’ তৈরি করেছিলেন। যেটি ফুটবলপ্রেমীদের কাছে ‘বিবিসি’ হিসেবে পরিচিতি পেয়েছিল। ২০১৮ সালে রোনালদো রিয়াল মাদ্রিদ ছেড়ে দেওয়ার পর বেনজেমাকে কেন্দ্র করেই রিয়ালের আক্রমণভাগ পরিচালিত হয়েছে। রিয়ালে বেনজেমা ২৫টি ট্রফি জিতেছেন। এর মধ্যে আছে ৫টি চ্যাম্পিয়নস লিগের ট্রফি। আছে ৪টি লা লিগার শিরোপা ও ৩টি কোপা দেল রে।

রোববার এক বিবৃতিতে রিয়াল মাদ্রিদ জানিয়েছে, ‘রিয়াল মাদ্রিদে করিম বেনজেমার ক্যারিয়ার হচ্ছে সুন্দর আচরণ ও পেশাদারির দারুণ উদাহরণ। তিনি ক্লাবের মূল্যবোধেরও প্রতিনিধি। করিম বেনজেমা নিজের ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত নেওয়ার অধিকার অর্জন করেছেন। রিয়াল মাদ্রিদ ক্লাব আমাদের অধিনায়ক করিম বেনজেমার সঙ্গে ক্লাবে তার দুর্দান্ত ও মনে রাখার মতো সময়ের সমাপ্তি টানার ব্যাপারে একমত হয়েছে। রিয়াল মাদ্রিদ কর্তৃপক্ষ ক্লাবের অন্যতম কিংবদন্তিকে জানাচ্ছে ভালোবাসা ও কৃতজ্ঞতা।’

৩৫ বছর বয়সী ব্যালন ডি’অর বিজয়ী এই স্ট্রাইকারের পরবর্তী গন্তব্য ভাবা হচ্ছে সৌদি প্রো-লিগ, যদিও আনুষ্ঠানিক আসেনি এখনো। মঙ্গলবার রিয়াল মাদ্রিদ থেকে আনুষ্ঠানিকভাবে বিদায় নেবেন বেনজেমা। এরপর হয়তো জানা যাবে গন্তব্য।

কেবল করিম বেনজেমাই নন, মৌসুম শেষে রিয়াল মাদ্রিদ ক্লাব ছাড়ছেন আরও কয়েকজন। এদেন হ্যাজার্ড, মারিয়ানো দিয়াজ ও মার্কো আসেনসিও ক্লাব ছাড়ছেন। রিয়াল মাদ্রিদ বিষয়টি নিশ্চিত করে ইতিমধ্যেই।

আপনার মন্তব্য

আলোচিত