স্পোর্টস ডেস্ক

১৩ অক্টোবর, ২০২৩ ১৩:৩২

বিশ্বকাপে কিউইদের বিপক্ষে প্রথম জয়ের অপেক্ষার ম্যাচ

বিশ্বকাপ ক্রিকেট ২০২৩

প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে বড় জয়ের পর, দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে বড় হার—বিশ্বকাপে এখন পর্যন্ত এটাই বাংলাদেশ। অন্যদিকে, টানা দুই ম্যাচ জিতে ফুরফুরে নিউ জিল্যান্ড। দুদল যখন বিপরীত অবস্থানে তখন আজ দুপুরে মুখোমুখি হচ্ছে তারা।

আজ শুক্রবার (১৩ অক্টোবর) চেন্নাইয়ের এমএ চিদাম্বরম ক্রিকেট স্টেডিয়ামে রাউন্ড রবিন লিগের তৃতীয় ম্যাচ।

বিশ্বকাপের ঠিক আগে বাংলাদেশের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-০ ব্যবধানে জিতেছিল নিউ জিল্যান্ড। যা ছিল ২০০৮ সালের পর বাংলাদেশের মাটিতে কিউইদের প্রথম ওয়ানডে সিরিজ জয়।

ওয়ানডেতে এখন পর্যন্ত ৪১ বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ-নিউ জিল্যান্ড। এরমধ্যে কিউইদের জয় ৩০ ম্যাচে আর টাইগারদের জয় ১০ ম্যাচে। বাকি একটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে।

১৯৯৯ সালে বিশ্বকাপ যাত্রা শুরুর পর ২০১১ আসর ছাড়া বিশ্বকাপের সব আসরেই নিউ জিল্যান্ডের সঙ্গে দেখা হয়েছে বাংলাদেশের। বিশ্বকাপে পাঁচবারের দেখায় শতভাগ জয় কিউইদের।

২০১৯ আসরে নিউ জিল্যান্ডকে হারানোর ভালো সুযোগ পেয়েছিল বাংলাদেশ। কিন্তু ব্লাক ক্যাপস অধিনায়ক উইলিয়ামসনকে রান আউটের সুযোগ হাতছাড়া করে বাংলাদেশ। এই এক ভুলেই শেষ পর্যন্ত ম্যাচটি ২ উইকেটে হেরে যায় বাংলাদেশ। জীবন পেয়ে ৪০ রানের ইনিংস খেলেন উইলিয়ামসন।

ইনজুারির কারণে কিউই অধিনায়ক বিশ্বকাপের শুরু দুই ম্যাচে মাঠে নামতে পারেননি। তবে সবঠিক থাকলে সাকিব, মুশফিকদের বিপক্ষে চোট কাটিয়ে মাঠে দেখা যেতে পারে উইলিয়ামসনকে। সেই সঙ্গে নিউ জিল্যান্ড দলে ইনজুরি থেকে ফিরতে পারেন পেসার টিম সাউদি।

অন্যদিকে বাংলাদেশ দলে কোন ইনজুরির থাবা নেই। তবে মাহমুদউল্লাহ রিয়াদের দলে ফেরা নিয়ে আছে ধোঁয়াশা। আফগানিস্তানের বিপক্ষে খেলেছিলেন রিয়াদ, ইংল্যান্ডের বিপক্ষে তাঁর জায়গায় খেলানো হয় শেখ মাহেদী হাসানকে।

বিশ্বকাপে কিউইদের বিপক্ষে প্রথম জয়ের অপেক্ষায় রয়েছে দল।

আপনার মন্তব্য

আলোচিত